দেশ সেরা আতিফাকে অভিনন্দন জানালেন অধ্যাপক আমজাদ হোসেন 

অধ্যাপক আমজাদ হোসেনের চেম্বারে আতিফা ও তার পরিবার

দেশ সেরা আতিফাকে অভিনন্দন জানালেন অধ্যাপক আমজাদ হোসেন 

নিউজ টোয়েন্টিফোর হেলথ

সারা দেশ থেকে প্রতিভাধর ছাত্র-ছাত্রী খুঁজে বের করার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি উদ্যোগ বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা। এই প্রতিযোগিতাটির প্রথম যাত্রা শুরু হয় ২০১৩ সালে সৃজনশীল মেধা অন্বেষণ নামে। পরবর্তীতে ২০২০ সাল থেকে এর নামকরণ হয় বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ।

বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ২০২৪ এ সাহিত্য ও ভাষায় এবার প্রথম স্থান অর্জন করে দেশসেরা হয়েছেন দিনাজপুর চিরিরবন্দরের আমেনা বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী আতিফা রহমান।

 

জানা গেছে, বগুড়া জেলার শিবগঞ্জের বাসিন্দা আতিফা রহমান প্রায় ২৫০ কি.মি. দুরের স্কুল আমেনা-বাকীতে পড়ালেখার স্বপ্ন দেখতেন। ক্লাস সেভেনে ভর্তি হয়ে আবাসিকে থেকে পড়াশোনা করছেন। তার মা বাবার ও স্বপ্ন ছিলো মেয়েকে উত্তরবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যালয়ে পড়ানোর। আজ আতিফার বাবার চোখে মুখে আনন্দের ছোঁয়া।

 

মঙ্গলবার সরকারি টিচার্স ট্রেনিং কলেজ ঢাকায় অনুষ্ঠিত পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর হাত থেকে দেশ সেরার পুরষ্কার গ্রহণ করেন আতিফা রহমান। ঢাকায় আসেন তার পরিবারের অন্য সদস্যরাও।

এবি ফাউন্ডেশন (আমেনা বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, স্বাধীনতা পদকপ্রাপ্ত বিশিষ্ট অর্থোপেডিক সার্জন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. এম আমজাদ হোসেন আতিফার এই কৃতিত্বের জন্য অভিনন্দন জানিয়েছেন। ল্যাব এইডের চেম্বারে আপ্যায়ন শেষে পরিবারের সবার সঙ্গে ছবি তুলেন। অধ্যাপক ডা. এম আমজাদ হোসেন নিজের ফেসবুকে দেয়া এক প্রতিক্রিয়ায় লেখেন, ‘সত্যিই আমার খুব ভালো লাগছে।  Feeling proud of myself!!’

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের পর স্বপ্ন দেখেছিলাম, অবহেলিত দিনাজপুর তথা উত্তরবঙ্গকে শিক্ষায় উন্নত করে দেশকে এগিয়ে নিতে। ৫৩ বছর পর হলেও আজ শিক্ষায় স্বপ্ন দেখার সেই স্বপ্ন পূরণ হয়েছে। কেননা, আমার গড়া এই প্রতিষ্ঠান আজ আলোকিত মানু্ষ গড়ার কারিগর রুপে প্রতিষ্ঠিত হয়েছে।

 news24bd.tv/health