ভারতে মসজিদের ভেতর ঘুমন্ত মাওলানা হত্যাকাণ্ডে চাঞ্চল্য

ভারতে মসজিদের ভেতর ঘুমন্ত মাওলানা হত্যাকাণ্ডে চাঞ্চল্য

অনলাইন ডেস্ক

ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় প্রদেশ রাজস্থানের আজমিরে মসজিদের এক মাওলানাকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে জানা গেছে। শনিবার (২৭ এপ্রিল) আজমিরের একটি মসজিদের ভেতরে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে বলে দেশটির সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে জানানো হয়।

স্থানীয় পুলিশ জানিয়েছে, ঘটনাটি আনুমানিক রাত ৩টার দিকে ঘটে। আজমিরের রামগঞ্জের কাঞ্চননগরে অবস্থিত মসজিদের ভেতর ঘুমিয়ে ছিলেন মাওলানা মোহাম্মদ মাহির নামের ওই ইমাম।

৩০ বছর বয়সী ওই ইমাম মোহাম্মদীয়া মদিনা মসজিদ ও মাদরাসায় ১৫ জন ছাত্র নিয়ে থাকতেন।

পুলিশ সূত্রে জানানো হয়েছে, রাত আনুমানিক ২ টার দিকে তিন ব্যক্তি মসজিদ প্রাঙ্গণে প্রবেশ করে। তারা একই দিক থেকে পালিয়ে যায় বলেও জানানো হয়েছে। এই ঘটনার পর পুলিশকে খবর দেওয়া হলে তারা ঘটনাস্থলে আসে।

রামগঞ্জ থানার পুলিশ স্টেশন ইনচার্জ রবীন্দ্র খিনচি জানিয়েছেন, এই ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, মুখোশ পরিহিত তিন দুর্বৃত্ত মসজিদের ভেতরে প্রবেশ করে মাওলানা মোহাম্মদ মাহিরের ওপর আক্রমণ চালায়। ওই সময় বেধড়ক লাঠিপেটা করা হয় তাকে।

মারধরের সময় মাওলানা'স সন্তানরা চিৎকার করলে তাদেরও মেরে ফেলার হুমকি দেয় দুর্বৃত্তরা। পরে তাকে গুরুতর আহত অবস্থায় ফেলে রেখে তার মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায় তারা। শিশুরা যাতে সাহায্যের জন্য কাউকে ফোন না করতে পারে সেজন্য মোবাইল নিয়ে যায় দুর্বৃত্তরা।

ইমামকে হত্যার ঘটনায় ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারার (হত্যা) আওতায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

news24bd.tv/SC