পেরুতে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ২৫

পেরুতে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ২৫

অনলাইন ডেস্ক

দক্ষিণ আমেরিকার দেশ পেরুতে পাহাড়ি রাস্তা থেকে একটি যাত্রীবাহী বাস ছিটকে খাদে পড়ে কমপক্ষে ২৫ জন নিহত হয়েছেন। জানা গেছে যে খাদটি ৬৫০ ফুট গভীর। মঙ্গলবার (৩০ এপ্রিল) বার্তাসংস্থা এএফপি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, পেরুর উত্তরাঞ্চলের পাহাড়ি রাস্তা থেকে একটি বাস খাদে পড়ে যাওয়ার পর কমপক্ষে ২৫ জন মারা গেছেন এবং আরও ২০ জনের মতো মানুষ আহত হয়েছে।

স্থানীয় কর্তৃপক্ষ সূত্রে এই তথ্য জানা গেছে।

যদিও দুর্ঘটনার পর তাৎক্ষণিকভাবে ২৩ জনের নিহত হওয়ার কথা জানানো হলেও পরে এই তথ্য সংশোধন করে ২৫ জন বলে জানানো হয়।

পৌরসভার কর্মকর্তা জেইম হেরেরা জানান, ৫০ জনেরও বেশি যাত্রী নিয়ে বাসটি একটি নদীর ধারে পড়ে যায়। এতে আরোহীদের কয়েকজন পানিতে ভেসে গেছে।

উদ্ধারকর্মীরা দুর্ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। এছাড়া এই দুর্ঘটনা ও প্রাণহানির পর সেলেনডিন পৌরসভা ৪৮ ঘণ্টার শোক ঘোষণা করেছে।

কর্তৃপক্ষ বলছে, বাসটি রাস্তায় চলাচলের উপযোগী ছিল কিনা তা তারা খতিয়ে দেখা হবে।

এএফপি বলছে, পেরুতে বাস দুর্ঘটনা খুবই সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে রাতে এবং পাহাড়ের হাইওয়েতে প্রায়শই দুর্ঘটনা ঘটে থাকে। এছাড়া দ্রুত গতি, রাস্তার খারাপ অবস্থা, রোড সাইনের অভাব এবং ট্রাফিক নিয়ম-কানুনের দুর্বল প্রয়োগের কারণে পেরুর রাস্তায় প্রায়ই এই ধরনের দুর্ঘটনা ঘটে থাকে।

এর আগে গত বছর, দক্ষিণ আমেরিকার এই দেশটিতে সড়ক দুর্ঘটনায় ৩১০০ জনেরও বেশি প্রাণহানির তথ্য নিবন্ধিত করা হয়েছে বলে জানা গেছে।

news24bd.tv/SC