মোস্তাফিজের উইকেট আসলেও জয় আসেনি চেন্নাইয়ের

মোস্তাফিজের উইকেট আসলেও জয় আসেনি চেন্নাইয়ের

অনলাইন ডেস্ক

মোস্তাফিজুর রহমানের আইপিএলে খেলা না খেলা নিয়ে বেশ জল্পনা-কল্পনা চলছিলো। তার দেশে ফেরা নিয়েও কম আলোচনা হয়নি। শুক্রবার (১৯ এপ্রিল) নিজেদের সপ্তম ম্যাচে প্রতিপক্ষ লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে মাঠে নেমেছিলো চেন্নাই সুপার কিংস। কিন্তু জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি হলুদ শিবির।

ঘরের মাঠে টস জিতে চেন্নাইকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় লক্ষ্ণৌ। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে চেন্নাই। জবাব দিতে নেমে ৬ বল হাতে রেখেই ৮ উইকেটের সহজ জয় নিশ্চিত করে লক্ষ্ণৌ।

আগে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই রাচিন রবীন্দ্রকে হারায় চেন্নাই।

তিন নম্বরে ব্যাট করতে নেমে রুতুরাজ করেন ১৩ বলে ১৭ রান। ওপেনার আজিঙ্কা রাহানে অবশ্য কিছুক্ষণ লড়াই চালিয়ে যান। তার ব্যাট থেকে আসে ২৪ বলে ৩৬ রান। চারে নেমে থিতু হন রবীন্দ্র জাদেজা। কিন্তু অপরপ্রান্তে শিবম দুবে এবং সামির রিজভীর উইকেট হারিয়ে বেশ চাপেই পড়ে চেন্নাই । এরপর জাদেজার সঙ্গে ৫১ রানের জুটি গড়েন মঈন আলি। ২০ বলে ৩০ রান করে তিনি বিদায় নিলে ভাঙে জুটি।

অবশ্য বয়স যে শুধু সংখ্যা তা আরও একবার প্রমাণ করে দিলেন মহেন্দ্র সিং ধোনি। ব্যাট করতে মাত্র ৯ বলে ৩ চার ও ২ ছক্কায় ২৮ রান করে অপরাজিত থাকেন তিনি। অপরদিকে ৩৪ বলে পঞ্চাশ পূর্ণ করা জাদেজা ৫ চার ও ১ ছক্কায় অপরাজিত থাকেন ৫৭ রানে। লক্ষ্ণৌর পক্ষে ৩ ওভারে ১৬ রান খরচায় জোড়া উইকেট নেন ক্রুনাল পান্ডিয়া। বাকি বোলাররা পান একটি করে উইকেট।

রান তাড়ায় নেমে শুরুটা দারুণ করে লক্ষ্ণৌর দুই ওপেনার কুইন্টন ডি কক ও লোকেশ রাহুল। ৯০ বলে ১৩৪ রানের জুটি গড়েন তারা। পঞ্চদশ ওভারে মোস্তাফিজের বলে ডি কক বিদায় নিলে ভাঙে জুটি। ৪৩ বলে ৫৪ রান করে সাজঘরে ফেরেন লক্ষে্ণৗ ওপেনার। তবে ৩১ বলে ফিফটি হাঁকিয়ে ব্যাট চালাতে থাকেন রাহুল। ৫৩ বলে ৯ চার ও ৩ ছক্কায় ৮২ রান করে পাথিরানার শিকার হন দলের অধিনায়ক।

রাহুল বিদায় নেওয়ার পর বাকি কাজ সেরে ফেলেন নিকোলাস পুরান। তাকে সঙ্গ দেন মার্কাস স্টয়নিস। তাদের ১২ বলে ১৯ রানের জুটিতে জয় নিয়ে মাঠ ছাড়ে লক্ষ্ণৌ। ১২ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৩ রানে অপরাজিত থাকেন পুরান। ৭ বলে অপরাজিত ৮ রান করে স্টয়নিস।

এই জয়ে ৮ পয়েন্ট তালিকার পাঁচ নম্বরেই রয়েছে লক্ষ্ণৌ। তাদের সমান পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থাকা কলকাতা নাইট রাইডার্স, চেন্নাই ও সানরাইজার্স হায়দ্রাবাদ যথাক্রমে দুইয়ে, তিনে ও চারে অবস্থান করছে। ১২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে রয়েছে রাজস্থান রয়্যালস।

news24bd.tv/SC