পাকিস্তানের ১৭ বিচারপতিকে ‘বিষ মেশানো’ চিঠি

খামসহ বিচারকদের কাছে পাঠানো একটি চিঠি।

পাকিস্তানের ১৭ বিচারপতিকে ‘বিষ মেশানো’ চিঠি

অনলাইন ডেস্ক

লাহোর হাইকোর্টের ১৭ জন বিচারপতিকে ‘বিষ মেশানো’ চিঠি দেয়া হয়েছে বলে তোলপাড় চলছে পাকিস্তানে। চিঠিগুলোতে পাকিস্তানের বিচার ব্যবস্থার সমালোচনা করা হয়েছে এবং ‘ব্যসিলাস অ্যানথ্রাসিস’ শব্দটিও উল্লেখ করা হয়েছে। এ রহস্যের কিনারা খোঁজার প্রত্যয় ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ। এর নেপথ্যে কে বা কারা আছে, তা শনাক্ত করতে ডাকা হতে পারে পুলিশের কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্টকে।

খবর পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের।

পাকিস্তানের প্রধান বিচারপতি কাজী ফয়েজ ঈসাসহ সুপ্রিম কোর্টের পাঁচজন বিচারক একই ধরনের চিঠি পেয়েছেন বলে জানিয়েছে পাকিস্তানি পুলিশ। মঙ্গলবার বিচারকদের হুমকি দেওয়ার উদ্দেশ্যেই ওই চিঠি দেওয়া হয়েছে বলে উল্লেখ করে পুলিশ জানায়, চিঠিতে পাকিস্তানের জনগণের সমস্যার জন্য বিচারপতিদের দায়ী করা হয়েছে।

‘ব্যসিলাস অ্যানথ্রাসিস’ হলো এক ধরনের ব্যাকটেরিয়া যা অ্যানথ্রাক্স সৃষ্টি করে, যার তাৎক্ষনিক চিকিৎসা না হলে তা মারাত্মক হতে পারে।

চিঠির ঘটনায় থানায় এফআইআরও করা হয়েছে। এফআইআরে বলা হয়েছে, সাদা খামে লেখা চিঠিগুলোতে প্রেরকদের অসম্পূর্ণ ঠিকানা ছিল। মঙ্গলবার খামগুলো খুলতেই ইসলামাবাদ হাইকোর্টের দুই বিচারকের কর্মীরা সন্দেহজনক পাউডার দেখতে পান।

কিছু মিডিয়া রিপোর্ট থেকে জানা যায়, চিঠি খোলার পরে কর্মকর্তাদের চোখে চরম জ্বালা অনুভূত হয় এবং তাদের ঠোঁটের চারপাশে জ্বলছিল বলেও অভিযোগ করেন তারা।

এই প্রসঙ্গে লাহোরের ডেপুটি পুলিশ প্রধান আলী নাসির রিজভি জানিয়েছেন, চিঠিগুলো তদন্তের জন্য সন্ত্রাস দমন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে এবং অন্যান্য আদালতেও পরীক্ষা করা হচ্ছে।

পুলিশ জানিয়েছে, তেহরিক-ই-নামুস পাকিস্তান নামে একটি স্বল্প পরিচিত গোষ্ঠী সন্দেহজনক চিঠিগুলোর দায় স্বীকার করেছে।

news24bd.tv/DHL