বিএনপি প্রার্থী ছবির প্রচারণায় হামলায় আহত ৩

ছবির প্রচারণায় হামলা

বিএনপি প্রার্থী ছবির প্রচারণায় হামলায় আহত ৩

নাটোর প্রতিনিধি

নাটোর-২ ( নাটোর-নলডাঙ্গা) আসনে বিএনপি প্রাথী সাবিনা ইয়াসমিন ছবির নির্বাচনী প্রচারণাসহ পৃথক হামলায় তিনজন আহত হয়েছেন। তাদের মধ্যে দুইজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিএনপির দাবি, নৌকা প্রার্থীর হুকুমে ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীরা এই হামলা চালিয়েছে তবে আওয়ামী লীগ হামলার ওই অভিযোগ অস্বীকার করেছে।

বিএনপি নেতা আমিনুল হক জানান, বৃহস্পতিবার ধানের শীষ প্রার্থী সাবিনা ইয়াসমিন ছবি বেলা সাড়ে বারোটার দিকে শহরের শুকলপট্টি এলাকায় প্রচারণায় বের হলে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ কর্মীরা হামলা করে।

হামলায় প্রচারণার মাইক ভাঙচুর ছাড়াও আহত করা হয় যুবদল নেতা আলমগীর এবং ছবি তোলার সময় লাঞ্চিত হয় একটি বেসরকারি টিভির সাংবাদিক বোরহানউদ্দিন বনি। একই দিন সকালে সদর উপজেলার দিঘাপতিয়া এলাকায় স্থানীয় ছাত্রলীগ-যুবলীগ কর্মীরা
দিঘাপতিয়া ইউনিয়নের সাবেক চেয়রম্যান আবুল কালাম আজাদের বাড়িতে এবং ইউনিয়ন বিএনপির সহসভাপতি,
অবসরপ্রাপ্ত বিডিআর সদস্য আবুল হোসেন গেদুর বাড়িতে হামলা চালায়।

হামলাকারীরা লোহার রড দিয়ে আবুল কালাম আজাদের হাতে ও পায়ে আঘাত করলে তার হাতের দুটি আঙ্গুল ভেঙে যায়। এছাড়া তার পায়ের ভেতরে আগে থেকেই দেওয়া রড ডিসপ্লেস হয়ে ফুলে যায়।

তারা গেদুকে মারপিট করার সময়ে তার ব্যবহৃত মোটরসাইকেল ও মোবাইল ফোনটি ছিনিয়ে নেয়। মারত্মকভাবে আহত আবুল কালাম আজদকে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।  

জেলা বিএনপির সাধারন সম্পাদক মো. আমিনুল হক দাবি করেন, ধানের শীষ প্রতীকের প্রার্থী সাবিনা ইয়াসমিন ছবির প্রচারণায় অংশ নেওয়ায় নৌকা প্রতীক সমর্থকদের ভীতির সঞ্চার হয়েছে আর এই ভীতি থেকেই তার ধানের শীষ প্রার্থীর প্রচারণায় বিঘ্ন সৃষ্টি করার উদ্দেশ্যেই এ ধরনের হামলার ঘটনা ঘটাচ্ছে। তিনি এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অনতিবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার করে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার জন্য
নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান।

এব্যাপার নাটোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মালেক শেখ দাবি করেন, এ ধরনের
কোনো হামলার সঙ্গে নৌকার প্রার্থীর অনুসারী ছাত্রলীগ বা যুবলীগের কোনোই সম্পৃক্ততা নেই।

জেলা রিটার্নিং কর্মকর্তা শাহরিয়াজ জানান, এব্যাপারে তিনি কোন লিখিত কোনো অভিযোগ পাননি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

(নিউজ টোয়েন্টিফোর/নাসিম/তৌহিদ)