জামিনে কারামুক্ত দানি আলভেজ 

জেল থেকে বের হওয়ার পর দানি আলভেজ

জামিনে কারামুক্ত দানি আলভেজ 

অনলাইন ডেস্ক

ধর্ষণের অভিযোগে প্রায় ১৪ মাস স্পেনের কারাগারে আটক থাকার পর জামিনে মুক্ত হলেন ব্রাজিলিয়ান তারকা দানি আলভেজ। জামিনের শর্ত অনুযায়ী, ১ মিলিয়ন (১০ লাখ) ইউরো জমা দেওয়ার পর কারামুক্তি হলেন তিনি। তবে আপিল নিষ্পত্তি হওয়ার আগে বার্সেলোনা ছাড়তে পারবেন না তিনি।

স্থানীয় সোমবার আলভেস কারাগার থেকে বেরিয়ে আসেন।

এসময় আলভেজের সঙ্গে ছিলেন তার আইনজীবী। এসময় গণমাধ্যমকর্মীরা উপস্থিত থাকলেও কোনো কথা বলেননি সাবেক এই বার্সা তারকা।

ইংরেজি নববর্ষ উদযাপনে স্পেনের বার্সেলোনায় অবস্থান করার সময় ২০২২ সালের ৩০ ডিসেম্বর বার্সেলোনার একটি নাইটক্লাবের ভিআইপি বাথরুমে আলভেজ এক নারীকে ধর্ষণ করেছেন বলে অভিযোগ ওঠে। এরপর ২০২৩ সালের জানুয়ারিতে তাকে আটক করে দেশটির পুলিশ।

শুরুতে নিজের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন আলভেজ। দীর্ঘ বিচারপ্রক্রিয়া শেষে তার বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হলে গত ২২ ফেব্রুয়ারি ৪০ বছর বয়সী এ ফুটবলারকে সাড়ে চার বছরের সাজা দেন স্পেনের আদালত।

রায়ের পর আলভেজের আইনজীবী সাজা মওফুক চেয়ে আপিল করেন। অন্যদিকে, স্পেনের কৌঁসুলিরা ব্রাজিলিয়ান তারকার ৯ বছরের সাজা চেয়েছেন। এর মধ্যে ১০ লাখ ইউরো জমা দেয়াসহ বেশ কিছু শর্ত দিয়ে গত বুধবার আলভেসকে জামিন দেন আদালত। কিন্তু জামিনের সে অর্থ পরিশোধ করতে না পারায় তিনি এতদিন মুক্ত হতে পারছিলেন না।

আরেক ব্রাজিলিয়ান তারকা নেইমারের পরিবার প্রথমে পাশে থাকার কথা বললেও ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ার পর সরে দাঁড়ায়। শেষ পর্যন্ত আলভেজের মা ও ভাই ধারে জামিনের অর্থ জোগাড় করে তাকে কারাগার থেকে মুক্ত করেছেন।

আপাতত কারাগার থেকে মুক্ত হলেও আলভেজকে আরও বেশ কিছু শর্তের মধ্যে দিয়ে যেতে হবে। আদালতের নির্দেশ অনুযায়ী, ব্রাজিল ও স্পেনের পাসপোর্ট জমা দিয়ে বার্সেলোনাতেই অবস্থান করতে হবে তাকে । এছাড়া বিচারপ্রক্রিয়া প্রভাবিত হতে পারে, এমন কিছু থেকে বিরত থাকা এবং ভুক্তভোগীর এক হাজার মিটারের মধ্যে যাওয়ার ব্যাপারেও নিষেধাজ্ঞা দেয়া হয়েছে তাকে।

news24bd.tv/SHS