যশোরে নির্বাচনী পরিবেশ নিয়ে বিএনপি'র অভিযোগ

যশোরে পুলিশের বিরুদ্ধে বিএনপি প্রার্থীদের অভিযোগ

যশোরে নির্বাচনী পরিবেশ নিয়ে বিএনপি'র অভিযোগ

যশোর প্রতিনিধি

পুলিশ ও আওয়ামী লীগের 'সন্ত্রাসীদের' কারণে যশোরের ছয়টি সংসদীয় আসনে নির্বাচনী পরিবেশ নেই বলে অভিযোগ তুলেছেন বিএনপির প্রার্থীরা। সোমবার দুপুরে যশোর প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এ অভিযোগ আনেন।
 
সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, তফসিল ঘোষণার পরও যশোরে বিএনপিসহ অন্য বিরোধী দলগুলোর নেতা-কর্মীদের হয়রানি করা হচ্ছে। জেলার বিভিন্ন স্থানে বিএনপি নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে পুলিশ আতংক সৃষ্টি করছে।

বিশেষ করে শার্শা উপজেলার কথা উল্লেখ করে নেতৃবৃন্দ অভিযোগ করেন, গত ১ ডিসেম্বর শার্শায় পুলিশ একটি গায়েবি মামলা দিয়েছে। যেখানে ৪০ জনকে আসামি করা হয়েছে, আটক করা হয়েছে ১৩জনকে। বিএনপি নেতা-কর্মী-সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেওয়া হচ্ছে বলেও তারা অভিযোগ করেন। কেবল শার্শা নয়, অন্য সাত উপজেলার পরিবেশও একই রকম বলে দাবি করেন নেতবৃন্দ।
তাদের অভিযোগ পোলিং এজেন্ট হতে পারে এমন নেতাকর্মীদেরও হয়রানি করা হচ্ছে।

নেতৃবৃন্দ বলেন, মানুষের ভোটের অধিকার নিশ্চিত করতে এ অবস্থার উন্নয়ন দরকার। এজন্য আজ সকালেই পুলিশ প্রশাসনের সাথে কথা বলেছেন। তারা আশ্বস্থ করেছেন, ফলে আমরাও আস্থা রাখতে চাই একটি লেভেল প্লেয়িং ফিল্ডের জন্য।

সংবাদ সম্মেলনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক যশোর-৩ আসনে বিএনপি মনোনীত প্রার্থী অনিন্দ্য ইসলাম অমিত, কেন্দ্রীয় কমিটির সাবেক দপ্তর সম্পাদক যশোর-১ আসনে বিএনপি মনোনীত প্রার্থী মফিকুল হাসান তৃপ্তি, জেলা বিএনপি'র সাধারণ সম্পাদক সৈয়দ সাবেরুল হক সাবু, যশোর-৬ আসনে বিএনপি মনোনীত প্রার্থী আবুল হোসেন আজাদ, সামাদ বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর