মানবাধিকারের ছবক দেয়া দেশেই গণতন্ত্র নেই, খুন বাড়ছে : কাদের

ফাইল ছবি

মানবাধিকারের ছবক দেয়া দেশেই গণতন্ত্র নেই, খুন বাড়ছে : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা মানবাধিকারের ছবক দেয় তারা রা‌শিয়া ইউক্রেন যুদ্ধ কেন বন্ধ কর‌তে পার‌ছে না?

মঙ্গলবার বি‌কে‌লে টিএস‌সি‌তে ছাত্রলীগের আয়োজনে বঙ্গমাতা শেখ ফ‌জিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এসময় প্রশ্ন রেখে কাদের বলেন, কানাডার আদালত বলেছে বিএন‌পি এক‌টি সন্ত্রাসী সংগঠন। এ রায় কী মির্জা ফখরুল দেখেন না?

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ এমন কী অপরাধ করেছে যে মার্কিন যুক্তরাষ্ট্র, জাতিসংঘ বাংলাদেশের নির্বাচন নি‌য়ে এত সক্রিয়। তারা তো বিশ্বের অন্য কোনো রাষ্ট্রকে দেখে না।

অভিযোগ করে কাদের বলেন, বিশ্ব রাজনীতিতে আজ যারা মোড়ল, মাতব্বর সেই মার্কিন যুক্তরাষ্ট্রে মানবাধিকার নেই। সেখানে গণতন্ত্র নেই এবং খুনের সংখ্যা বাড়ছেই। তারা আমাদের গণতন্ত্রের ছবক দেয় কিন্তু তারা রাশিয়া ইউক্রেন যুদ্ধ থামাতে পারে না। তারা ইসরায়েলকে থামায় না।

এ সময় মানবাধিকার কোথায় থাকে?

কা‌দের বলেন, তা‌রেক রহমান রাজনীতি করবেন না বলে মুচলেকা দি‌য়ে গেলেও তিনি এখন লন্ডনে বসে অপপ্রচার চালাচ্ছেন। আওয়ামী লীগের প্রতিনিধি দলের ভারত সফরে বিএন‌পির চোখে ঘুম নেই।  বন্ধু কোনো রাষ্ট্র ক্ষমতায় বসা‌বে না। ক্ষমতায় বসা‌বে দে‌শের জনগণ।

news24bd.tv/FA