স্রেফ দুই বাক্যে সব বলে দিলেন মেসি

সংগৃহীত ছবি

স্রেফ দুই বাক্যে সব বলে দিলেন মেসি

অনলাইন ডেস্ক

ক্লাব ফুটবলে এমন কোনো শিরোপা নেই, যার স্বাদ পাননি লিওনেল মেসি। অর্জনের ঝুলিতে তার রেকর্ড ভুরিভুরি, আরও কত কীর্তি! এত এত সাফল্যের মাঝেও বছর খানেক আগে তার বড় এক অপূর্ণতা ছিল, জাতীয় দলের হয়ে কিছু জিততে না পারা। গত বছর কোপা আমেরিকা জয়ের মধ্যে দিয়ে মিটে গেছে তাও। এবার সবচেয়ে বড় সাফল্যে শেষটা রাঙানোর পালা।

বিশ্বকাপের ট্রফি উঁচিয়ে ধরার পালা। সেই অভিযানে আগামী রোববার ফ্রান্সের বিপক্ষে মাঠে নামবেন রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী তারকা।

তবে ফাইনালের আগে মেসি কী করলেন, কী বললেন, এমবাপেরা কী করলেন- এসবই যেন জানার তুমুল আগ্রহ সবার। তো লিওনেল মেসিও হতাশ করেননি।

সারা বিশ্বের কোটি কোটি ভক্তের প্রতি দুটি বাক্যই উচ্চারণ করলেন শুধু। তাতেই বলে দিলেন যেন সব কথা।

নিজের ফেসবুক পেজের সাহায্য নেন ভক্তদের প্রতি বার্তা পৌঁছে দিতে। জানিয়ে দিয়েছেন, তিনি পুরোপুরি প্রস্তুত। মূলত একটি কোম্পানির বিজ্ঞাপনী প্রচারে এই পোস্ট করেছেন আর্জেন্টিনার অধিনায়ক।

ছবিতে দেখা যাচ্ছে, মেসি মাঠে বসে জুতোর ফিতে বাঁধছেন এবং সামনের দিকে তাকিয়ে হাসছেন। অনেকেই এই ছবিকে ম্যাচের আগে মেসির অনুভূতি বলে ব্যাখ্যা করেছেন। সমর্থকদেরও দাবি, ফাইনাল হলেও তার আগে হাসিখুশি মেজাজেই রয়েছেন তাদের প্রিয় তারকা। ছবির ক্যাপশনে মেসি লিখেছেন, ‘ফাইনালের জন্য আমি তৈরি। এগিয়ে চলো আর্জেন্টিনা। ’

মেসি বিশ্বকাপের ফাইনাল খেলতে পারবে কি না, তা নিয়ে উদ্বেগ তৈরি হয়েছিল। বৃহস্পতিবার এবং শুক্রবার অনুশীলন করেননি তিনি। কেউ কেউ বলছিলেন, তার চোট রয়েছে। ক্রোয়েশিয়াকে সেমিফাইনালে ৩-০ গোলে হারানোর পর মাঠ ছাড়ার সময় মেসিকে একটু অস্বস্তিতে দেখা গিয়েছিলো।

আর্জেন্টিনা দলের পক্ষ থেকে যদিও মেসির চোট নিয়ে কিছু জানানো হয়নি। সেমিফাইনালে খেলা অনেক ফুটবলারই শুক্রবার অনুশীলন করেননি। তারা জিম করেছেন। মেসির চোট নেই বলে জানিয়েছেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।  

তিনি বলেন, মেসির কোনও চোট নেই। নেদারল্যান্ডসের বিরুদ্ধে ১২০ মিনিট খেলতে হয়েছে আমাদের। তারপরও লিও ম্যাচটা শেষ করেছে। শারীরিক ভাবে খুব ভাল জায়গায় রয়েছে লিও। সে সব ম্যাচেরই সেরা।

এবারের বিশ্বকাপে ৫টি গোল করে ফেলেছেন মেসি। ৩টি গোলের পাস দিয়েছেন। এমবাপের সঙ্গে সোনার বুটের লড়াই চলছে তার। ৪টি গোল করে তাদের ঘাড়ের কাছেই রয়েছেন ফ্রান্সের অলিভিয়ের জিরু এবং আর্জেন্টিনার হুলিয়ান আলভারেজ।

news24bd.tv/আলী