এশিয়া কাপের প্রাথমিক দলে নতুন ৪ মুখ 

এশিয়া কাপের প্রাথমিক দলে নতুন ৪ মুখ 

ক্রীড়া ডেস্ক

ঈদের আগেই এশিয়া কাপের জন্য প্রাথমিক দল ঘোষণা করা হবে, যাতে করে ঈদের পরপরই প্রস্তুতিটা শুরু করে দেয়া যায়। বিষয়টা আগে জানানো হয়েছিল। সেই অনুযায়ী, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচকমন্ডলি ৩১ সদস্যের একটি প্রাথমিক দল বাছাই করেছে।

আজ সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই দলটি ঘোষণা করা হয়।

যেখানে নতুন মুখ হিসেবে এসেছে শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, ফজলে রাব্বি মাহমুদ ও নাঈম হাসান। সম্প্রতি ‘এ’ দলের হয়ে তারা দারুণ পারফর্ম করেছেন প্রথম ৩ জন। তরুণ নাঈমও বিভিন্ন পর্যায়ে ভালো ক্রিকেট ইপহার দিয়ে নির্বাচকদের নজড় কেড়েছিলেন।

এই ৩১ জনকে নিয়ে ২৭ আগস্ট থেকে শুরু হবে আনুষ্ঠানিক প্রস্তুতি।

সেই প্রস্তুতি ক্যাম্প থেকেই এশিয়া কাপের জন্য ১৫  সদস্যের মূল স্কোয়াড বাছাই করা হবে।

ওয়েস্ট ইন্ডিজ সফরের কয়েকদিন আগেই নিয়োগ পেয়েছিলেন স্টিভ রোডস। বাংলাদেশ দলকে ভালো করে দেখার সুযোগই মেলেনি নতুন কোচের। যাদেরকে পেয়েছেন, তাদের নিয়েই শেষ করে আসেন একটা সফল সফর।

সফর শেষ করে ফিরে আসার পরেই স্টিভ রোডস বিসিবির কাছে অন্তত ৩০ সদস্যের একটি দল চেয়ে বসেন, যাদের নাড়ি-নক্ষত্র ঘেটে দেখার পর তিনি তাদের  বুঝতে পারবেন কে-কেমন, আসন্ন এশিয়া কাপে কোন ১৫জনকে নিয়ে দল গড়া যায়। বিসিবি’র নির্বাচক প্যানেল তার অনুরোধে দ্রুতই সাড়া দিলো।  

১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে বসবে এশিয়া কাপের চতুর্দশ আসর।  

এশিয়া কাপের জন্য ঘোষিত ৩১ সদস্যের প্রাথমিক দল

মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন দাস, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক সৌরভ, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, আরিফুল হক, আবু জায়েদ রাহী, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, নাঈম হাসান, কামরুল ইসলাম রাব্বি, সৈয়দ খালেদ আহমেদ, মোহাম্মদ জাকির হাসান, সানজামুল ইসলাম, মোহাম্মদ মিথুন আলী, ফজলে রাব্বি মাহমুদ।


অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর