নেতাদের ব্যক্তিগত উন্নয়ন হলেও দলের সাংগঠনিক উন্নয়ন তেমনটা হয়নি

নেতাদের ব্যক্তিগত উন্নয়ন হলেও দলের সাংগঠনিক উন্নয়ন তেমনটা হয়নি

Other

বিগত এক যুগে জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতাদের ব্যক্তিগত উন্নয়ন হয়েছে অনেক। কিন্তু দলের সাংগঠনিক উন্নয়ন তেমনটা হয়নি। এমনটা মনে করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। অনেক জেলা-উপজেলায় বছরের পর বছর বর্ধিত সভা, এমনকি কর্মী সভাও অনুষ্ঠিত হয়নি বলে ক্ষোভ প্রকাশ করেন এই সিনিয়র রাজনীতিক।

নিউজ টোয়েন্টিফোরের সাথে আলাপকালে এমন মনোভাব তুলে ধরেন মির্জা আজম।  

২১তম জাতীয় সম্মেলনে আওয়া্মী লীগের  সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হন টানা ছয়বারের এমপি মির্জা আজম। দায়িত্ব পান ঢাকা বিভাগের যার মধ্যে রয়েছে মহানগর ঢাকাও। করোনার কারনে দেশের রাজনৈতিক কর্মকান্ড বন্ধ থাকে।

সেই স্থবিরতা এবার পুরোদমে ঢাকা বিভাগ নিয়ে মাঠে নেমেছেন মির্জা আজম।


মোংলা বন্দরে কমছে গাড়ি আমদানি, বাড়ছে রাজস্ব

মাদারীপুরে দুই শিশুকে যৌন হয়রানির অভিযোগে ৩ লাখ টাকা

পুলিশ সুপার পদমর্যাদার ছয়জনকে পদায়ন

বাড়ির আধা কি.মি. দূরে বাঁশঝাড়ে ছাত্রের মরদেহ


দীর্ঘদিন কমিটি না হওয়াসহ নান প্রতিকূলতার মধ্যেই কাজ করতে হচ্ছে তাকে। মির্জা আজম জানান অন্য বিভাগের তুলনায় ঢাকা বিভাগের সাংগঠনিক কর্মকান্ড তেমন অগ্রগতি হয়নি।

সাংগঠনিক কর্মকান্ডের পাশাপশি দলীয় অফিসের বেহাল দশা নিয়েও হতাশা প্রকাশ করেন মির্জা আজম। জনপ্রতিনিধি ও নেতাদের নিজেদের উন্নয়ন হলেও দলীয় অফিস এবং দলের উন্নয়ন হয়নি এমনটাই মনে করেন তিনি

গঠনতন্ত্র অনুযায়ী যে কোন ইউনিটের বর্ধিত সভা করার উপর গুরুত্ব দেওয়ার কথা জানান মির্জা আজম।

দলীয় প্রধানের নির্দেশনায় ঢাকা বিভাগকে গতিশীল করতে বিভাগের সব ইউনিয়ন উপজেলা জেলায় কাউন্সিলের মাধ্যমে কমিটি করা হবে বলে জানান আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক।

news24bd.আয়শা