ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন প্রয়োজন: জিএম কাদের

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন প্রয়োজন: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের প্রয়োজন রয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের।

শুক্রবার (৩০ অক্টোবর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) রজতজয়ন্তী উৎসব উপলক্ষে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, আমরা জাতীয় পার্টির পক্ষ থেকে ডিজিটাল সিকিউরিটি আইনের বিষয়ে সংসদে কথা বলেছিলাম। এ আইনের যে ধারাগুলো নিয়ে আপনাদের আপত্তি রয়েছে, সেগুলো বাতিলের দাবি করেছিলাম।

কিন্তু আমাদের সংসদীয় পদ্ধতি এমন যে, সরকার যেটা চাইবে তার বাইরে সংসদের যাওয়ার কোনো উপায় নেই। আমি মনে করি, ডিজিটাল সিকিউরিটি আইন সংশোধনের প্রয়োজন আছে।


আরও পড়ুন: ভাই-ভাবি ও ভাতিজাকে হত্যা করে গর্তে পুঁতে রাখেন দীন ইসলাম


সাংবাদিকরা সমাজের উন্নয়নে বড় ধরনের ভূমিকা পালন করছেন। আমরা চাই সেই ভূমিকা সাংবাদিকরা ভবিষ্যতে আরও দক্ষতার সঙ্গে পালন করবেন।

সাংবাদিকদের সেই ভূমিকা পালন করতে গিয়ে যে সুযোগ সুবিধা প্রয়োজন আমরা রাজনীতিবিদরা সর্বাত্মক সহযোগিতা করবো।

বিশেষ অতিথি হিসেবে ভার্চ্যুয়াল মাধ্যমে যুক্ত হয়ে আলোচনায় অংশ নেন- দ্য ডেইলি স্টার সম্পাদক মাহ্ফুজ আনাম, দৈনিক নয়া দিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শফিউল আলম প্রধান। আলোচনা করেন ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী, ডেইলি এশিয়ান এইজের কনসালটেন্ট এডিটর মোস্তফা কামাল মজুমদার, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, নিউইয়র্ক টাইমসের সাংবাদিক জুলফিকার আলি মানিক। সেমিনারে সভাপতিত্ব করেন ডিআরইউ সাবেক সভাপতি এম শফিকুল করিম ও ডিআরইউর অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ।

news24bd.tv নাজিম