‘বিদেশ যাওয়া নির্ভর করছে খালেদা ও সরকারের সিদ্ধান্তের উপর’

‘বিদেশ যাওয়া নির্ভর করছে খালেদা ও সরকারের সিদ্ধান্তের উপর’

নিজস্ব প্রতিবেদক

যুক্তরাজ্য ভিসা দিতে চাইলেও, বেগম খালেদা জিয়া বিদেশে চিকিৎসা নিতে যাবেন কী না তা নির্ভর করছে খালেদা জিয়া এবং সরকারের সিদ্ধান্তের উপর।  

গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

news24bd.tv

এদিকে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা নেওয়ার জন্য অনুমতি দিতে সরকারকে অনুরোধ করেছেন গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।    

ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকসন জানিয়েছেন, সরকার অনুমতি দিলে, বেগম জিয়া নিয়ম মেনে চিকিৎসার জন্য যাওয়ার আবেদন করলে বিবেচনা করবে যুক্তরাজ্য।

বুধবার কূটনৈতিক প্রতিবেদকদের সংগঠন ডিক্যাবের এক অনুষ্ঠানে যোগ দিয়ে, তিনি এই তথ্য জানান।


আরও পড়ুন: মহাকাশে যাচ্ছে বাংলাদেশের ধনিয়া বীজ


এ নিয়ে বিএনপির প্রতিক্রিয়া জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি যুক্তরাজ্যকে ধন্যবাদ জানিয়ে বলেন, পুরো বিষয়টি এখন নির্ভর করছে খোদ খালেদা জিয়া এবং সরকারের ইচ্ছার উপর।

এদিকে বিএনপি চেয়ারপারসনকে, বিদেশে চিকিৎসার জন্য নেওয়ার অনুমতি দিতে সরকাররের প্রতি আহ্বান জানিয়েছেন, গণস্বাস্থ্যর প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী।

শুক্রবার রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান।  

news24bd.tv

শুক্রবার দলীয় সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উদ্বেগ প্রকাশ করেন, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তবর্তী এলাকায় মিয়ানমারের সেনা সমাবেশ নিয়ে। এ ঘটনায় সরকারকে আন্ত:আঞ্চলিক কুটনৈতিক উদ্যোগ গ্রহনের আহ্বান জানিয়েছে দলটি।

news24bd.tv নাজিম