উদ্বোধনী জুটি হারিয়ে চাপে বাংলাদেশ 

ছবি সংগৃহীত

উদ্বোধনী জুটি হারিয়ে চাপে বাংলাদেশ 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

উদ্বোধনী জুটি হারিয়ে কিছুটা চাপে পড়ে গেছে বাংলাদেশ। দলীয় ৩৯ রানের মাথায় দলকে বিপদে ফেলে মোহাম্মদ শামীর বলে বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেন তামিম। এরপর দলের ৭৪ রানের মাথায় তামিমের পথ ধরেন সম্যেও। বাঁচা-মরার লড়াইয়ে ব্যাট করছে সাকিব মুশফিক।

শুরু থেকে ভালো কিছুর ইঙ্গিত দিলেও বেশিদূর গড়ায়নি তামিমের ইনিংস। মাত্র ২২ রানে থেমে যেতে হয় দেশসেরা এই ওপেনারকে। এর পর ৩৮ বল খেলে ৩৩ রান করে ফিরে যান সৌম্য।

চলতি বিশ্বকাপে মোট আঁট ম্যাচে তামিম খেলেছেন কেবল একটি পঞ্চাশোর্ধ ইনিংস।

নটিংহ্যামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬২ রানের ইনিংস ছাড়া দ্বিতীয় সর্বোচ্চ রান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৮। এছাড়া বলার মতো কিছু করেননি তামিম ইকবাল।

আজ ভারতের বিপক্ষে এজবাস্টনে মহারণে নেমেছে বাংলাদেশ। হারলেই আসর শেষ সেমি-ফাইনালের আগে। এই ম্যাচেই দায়িত্ব নেয়ার বড় সুযোগ তামিম ইকবালের সামনে।

আগে বোলিং করে বাংলাদেশকে ৩১৫ রানের লক্ষ্য দেয় ভারত। যেখানে ১০৪ রান আসে রোহিত শর্মার ব্যাট থেকে। এই রোহিতের সাজঘরে ফেরার কথা ছিল ৯ রানের মাথায়। মুস্তাফিজের বলে ক্যাচ ফেলে দেন অভিজ্ঞ তামিম।

ভারত: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), রিশভ প্যান্ট, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, মোহাম্মদ শামি, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহ।

বাংলাদেশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।

 

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)


 

সম্পর্কিত খবর