সেন্সর বোর্ডকে সার্টিফিকেশন বোর্ড হিসেবে পুনর্গঠন করে প্রজ্ঞাপন

সেন্সর বোর্ডকে সার্টিফিকেশন বোর্ড হিসেবে পুনর্গঠন করে প্রজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক

সেন্সর বোর্ডকে বাংলাদেশ চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ড হিসেবে পুনর্গঠন করা হয়েছে। আজ রোববার (২২ সেপ্টেম্বর) এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ১৫ সদস্য-বিশিষ্ট চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব। বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যানকে বোর্ডের সদস্য সচিব করা হয়েছে।

বোর্ডের অন্যান্য সদস্যের মধ্যে রয়েছেন আইন ও বিচার বিভাগের সচিব; প্রধান উপদেষ্টার প্রেস সচিব; তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (চলচ্চিত্র); জননিরাপত্তা বিভাগের যুগ্মসচিব বা তদূর্ধ্ব পদমর্যাদার প্রতিনিধি; বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক; বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি।

এছাড়াও রয়েছেন ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির অধ্যাপক এবং চলচ্চিত্র নির্মাতা ও গবেষক ড. জাকির হোসেন রাজু; চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক রফিকুল আনোয়ার রাসেল; চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, পরিবেশক, লেখক ও সংগঠক জাহিদ হোসেন; চলচ্চিত্র সম্পাদক ইকবাল এহসানুল কবির; চলচ্চিত্র পরিচালক খিজির হায়াত খান; চলচ্চিত্র অভিনেত্রী নওশাবা আহমেদ এবং চলচ্চিত্র পরিচালক তাসমিয়া আফরিন মৌ।

এর আগে, গত ১৫ সেপ্টেম্বর নতুন করে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড গঠন করা হয়। সেই বোর্ডে থাকা নির্মাতা আশফাক নিপুণ, মোহাম্মদ নাজিম উদ্দিন (বিশিষ্ট লেখক) নেই পুনর্গঠিত সার্টিফিকেশন বোর্ডে।

আশফাক নিপুণ বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্যপদ মূলত ফিরিয়ে দেন। জানান, সেন্সর বোর্ডের নিয়ম বাতিল করে সার্টিফিকেশন বোর্ডে রূপান্তরের প্রত্যাশা রেখে তিনি ‘বিনয়ের সাথে সদস্যপদ ফিরিয়ে দিয়েছেন’।

news24bd.tv/SHS