নাইজেরিয়ায় যাত্রী বোঝাই নৌকা ডুবে ৪০ জনের মৃত্যু

বাসস

নাইজেরিয়ায় যাত্রী বোঝাই নৌকা ডুবে ৪০ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

উত্তর-পশ্চিম নাইজেরিয়ায় একটি নদীতে যাত্রী বোঝাই একটি নৌকা ডুবে ৪০ জনেরও বেশি লোক মারা গেছে বলে ধারণা করা হচ্ছে। দেশটির কর্তৃপক্ষ রোববার (১৬ সেপ্টেম্বর) এ খবর জানায়।

স্থানীয় এক কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে নাইজেরিয়ার কানো থেকে এএফপি জানায়, শনিবার ৫৩ জন কৃষক নিয়ে একটি নৌযানে করে জামফারা রাজ্যের গুম্মি নদীর ওপারে তাদের খামারে যাচ্ছিল। এসময় নৌযানটি ডুবে যায়।

বন্যা কবলিত গুম্মি জেলার রাজনৈতিক প্রশাসক না'আল্লাহ মুসা বলেন, ‘দুর্ঘটনার পরপর ১২ জনকে উদ্ধার করা হয়েছে। কর্তৃপক্ষ যেখানে দুর্ঘটনাটি ঘটেছে সেখানে যাত্রীদের মৃতদেহ সন্ধান করছে। তারা মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে।

মুসা আরো বলেন, নৌকাটি ধারণক্ষমতার চেয়ে অনেক বেশি যাত্রী বহন করছিল।

ফলে এটি উল্টে এবং ডুবে যায়।

রোববার এক বিবৃতিতে নাইজেরিয়ার প্রেসিডেন্ট বোলা টিনুবু কৃষকদের মৃত্যু এবং বন্যার জন্য সরকার ও নাইজেরিয়ার জনগণের  পক্ষ থেকে সমবেদনা প্রকাশ করেছেন।
সাম্প্রতিক দিনগুলোতে গুম্মি এলাকায় বন্যার পানি বেড়ে চলার কারণে ১০০ হাজারের বেশি লোক সরে  যেতে বাধ্য হয়েছে। টিনুবু ক্ষতিগ্রস্তদের সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন।

নাইজেরিয়ার জলপথে বিশেষ করে বর্ষাকালে নৌকা দুর্ঘটনা নৈমিত্তিক ঘটনা।
গত মাসে, ধান ক্ষেতে যাওয়ার পথে পার্শ্ববর্তী সোকোটো রাজ্যের দুনদায়ে নদীতে নৌকা ডুবে ৩০ জন কৃষক মারা যান। পুলিশ জানায়, তিন দিন আগে জিগাওয়া রাজ্যের গামোদা নদীতে ডিঙি নৌকা উল্টে ১৫ জন কৃষক মারা যায়।

news24bd.tv/JP

এই রকম আরও টপিক