ঢাকা - মালে সামরিক বাহিনীর পেশাগত উন্নয়নের দ্বিপাক্ষিক আলোচনা 

সংগৃহীত ছবি

ঢাকা - মালে সামরিক বাহিনীর পেশাগত উন্নয়নের দ্বিপাক্ষিক আলোচনা 

মালদ্বীপ প্রতিনিধি

মালদ্বীপ-বাংলাদেশ উভয় দেশের সামরিক বাহিনীর মধ্যে প্রশিক্ষণ এবং আভিযাতীক কার্যক্রমের মাধ্যমে পেশাগত উন্নয়ন এবং সাময়িক সম্পর্ক সুদৃঢ় করার বিষয়ে আলোচনা করা হয়। মালদ্বীপের কলেজ অব ডিফেন্স অ্যান্ড সিকিউরিটি স্টাডিজের প্রধান জেনারেল আব্দুল্লাহ ইব্রাহিম ও প্রতিরক্ষা সার্ভিস কমান্ড বাংলাদেশ প্রতিনিধি দলের প্রধান গ্রুপ ক্যাপ্টেন মো. রফিকুর রহমান এ বিষয়ে আলোচনা করেছেন।

ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ বাংলাদেশের একটি প্রতিনিধিদল স্বল্পকালীন সাময়িক সফরে মালদ্বীপে রয়েছেন।

সোমবার (৯ সেপ্টেম্বর) মালদ্বীপের কলেজ অব ডিফেন্স অ্যান্ড সিকিউরিটি স্টাডিজের প্রধান জেনারেল আব্দুল্লাহ ইব্রাহিমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে সফররত প্রতিনিধি দলটি।

দেশটির ন্যাশনাল ডিফেন্স ফোর্সের প্রধানের সঙ্গেও তারা সাক্ষাৎ করবেন। সফররত প্রতিনিধি দলটির নেতৃত্বে রয়েছেন গ্রুপ ক্যাপ্টেন মো. রফিকুর রহমান।

এই সফরটি প্রশিক্ষণ পাঠ্যক্রমের অংশ হিসেবে পরিচালিত হচ্ছে এবং এর লক্ষ্য দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করা, সামরিক সহযোগিতা বৃদ্ধি করাসহ দুই দেশের মধ্যে সাংস্কৃতিক বিনিময় বৃদ্ধি করা।  

সফরটি মালদ্বীপের ঐতিহাসিক ও সাংস্কৃতিক ঐতিহ্যের সভা, প্রশিক্ষণ কার্যক্রম এবং অন্তর্দৃষ্টিপূর্ণ সফরের একটি সিরিজকে অন্তর্ভুক্ত করবে।

এছাড়াও ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ বাংলাদেশের এই প্রতিনিধিদলের পক্ষ থেকে মালদ্বীপ ন্যাশনাল ডিফেন্স ফোর্স এর উদ্ধতন কর্মকর্তাদের সম্মাননা পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ, মিশনের শ্রম কাউন্সিলর মো: সোহেল পারভেজসহ মালদ্বীপের উচ্চ পর্যায়ের কর্মকর্তা।

প্রতিনিধি দলটি মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশন অফিস পরিদর্শন করেন।

এই সফরের আয়োজক মালদ্বীপ জাতীয় প্রতিরক্ষা বাহিনী এবং মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশন।

news24bd.tv/DHL