বিটিএস ফ্যান মাদ্রাসা ছাত্রীর কোরিয়া যাত্রা, উদ্ধার করল র‍্যাব

বিটিএস ফ্যান মাদ্রাসা ছাত্রীর কোরিয়া যাত্রা, উদ্ধার করল র‍্যাব

মাদারীপুর প্রতিনিধি

ফেসবুকের মাধ্যমে ‘বিটিএস ফ্যান ক্লাব’ নামে একটি গ্রুপে যুক্ত হন এক মাদ্রাসা ছাত্রী। অতঃপর সেই গ্রুপে ফাঁদ পেতে থাকা মানবপাচারকারীদের জালে ধরা পড়ে যায় মেয়েটি! সেখান থেকে কোরিয়া যাওয়ার আশায় পাচারকারীদের সঙ্গে বেরিয়ে পড়ে কিশোরী মেয়েটি। ঘটনা মাদারীপুরের।

তবে শেষ পর্যন্ত আর কোরিয়ায় যাওয়া হয়নি মেয়েটির!  রোববার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে রাজধানী ঢাকার আজিমপুর থেকে মেয়েটিকে উদ্ধার করে র‍্যাব-৮।

এর আগে রোববার সকাল ৬টার দিকে শরিয়তপুর সদর থেকে মেয়েটি বাড়ি থেকে বের হয়ে যায়।

র‍্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার শাহরিয়ার রিফাত অভি জানান, রোববার সকালে মাদ্রাসার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয় ওই মাদ্রাসা ছাত্রী। দুপুরেও বাড়ি ফিরে না আসলে পরিবারের সন্দেহ হয়।

পরে ওই শিক্ষার্থীর বিছানায় পড়ে থাকা একটি চিরকুটের মাধ্যমে পরিবার জানতে পারে সে কোরিয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়েছে।

এরপর মেয়েটির পরিবার থেকে শরিয়তপুরের পালং থানায় নিখোঁজ মর্মে একটি সাধারণ ডায়েরি করা হয়। বিষয়টি র‍্যাব-৮ মাদারীপুর ক্যাম্পে অবগত করলে উদ্ধারে নামেন র‍্যাবে সদস্যরা। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় সন্ধ্যা ৬টার দিকে রাজধানী ঢাকার আজিমপুর থেকে মেয়েটিকে উদ্ধার করা হয়। এ সময় র‍্যাবে উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় মানবপাচারকারী চক্রের সদস্যরা।

র‍্যাব জানায়, বেশ কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনলাইন পেজ ‘বিটিএস ফ্যান ক্লাব’এ যুক্ত হয় ওই মাদ্রাসা ছাত্রী। পরে প্রতারনার ফাঁদে পড়ে সে। মেয়েটিকে মানবপাচারের জন্য কোরিয়ায় নেওয়ার উদ্দেশ্য ছিল চক্রটির। আর সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে বাড়ি থেকে নিয়ে আসে চক্রটি। র‍্যাবে তপরতায় ১১ বছর বয়সী ছাত্রীকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এই চক্রের মূলহোতাসহ বাকিদের ধরতে কাজ চলছে বলে জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।

news24bd.tv/JP