থানা থেকে লুট হওয়া অস্ত্রসহ গ্রেপ্তার তরুণ

কুমিল্লা

থানা থেকে লুট হওয়া অস্ত্রসহ গ্রেপ্তার তরুণ

অনলাইন ডেস্ক

স্বৈরাচার আওয়ামী লীগ সরকার পতনের পর, গত ৫ আগস্ট রাজধানীর বাড্ডা থানায় হামলা চালিয়ে লুট করা পুলিশের একটি পিস্তলসহ কুমিল্লায় এক তরুণকে গ্রেপ্তার করেছে র‍্যাব সদস্যরা। এ সময় ওই তরুণের কাছ থেকে ম্যাগাজিন এবং ৮ রাউন্ড কার্তুজ (গুলি) উদ্ধার করা হয়েছে বলেও জানায় র্যাাব।  

রবিবার (৮ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে র্যা ব-১১, সিপিসি-২, কুমিল্লার কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার মাহমুদুল হাসান এই তথ্য নিশ্চিত করেছেন। গ্রেপ্তারকৃত ওই তরুণের নাম মো. তুহিন আলম (১৯)।

তিনি জেলার নাঙ্গলকোট উপজেলার খানগড়া গ্রামের মো. জাহাঙ্গীর আলমের ছেলে। তুহিন রাজধানীর উত্তর বাড্ডা স্বাধীনতা স্বরণি সড়ক এলাকায় একটি হোটেলে কাজ করতেন।

র‍্যাব কর্মকর্তা মাহমুদুল হাসান জানান, গত ৫ আগস্ট তুহিনসহ দুষ্কৃতিকারীরা ঢাকার বাড্ডা থানায় আক্রমণ করে। একপর্যায়ে থানার ভেতর থেকে অস্ত্র, গোলাবারুদসহ গুরুত্বপূর্ণ নথিপত্রা লুটপাট ও ধ্বংস করে তারা।

ওই সময় তুহিন আলম উদ্ধারকৃত পিস্তল, ম্যাগাজিন ও কার্তুজ লুট করে অসৎ উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখে।

র‍্যাবের এই কর্মকর্তার ভাষ্য, একপর্যায়ে পুলিশের পিস্তল বিক্রির উদ্দেশ্যে ঢাকা থেকে কুমিল্লায় নিয়ে আসে ওই তরুণ। পরে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাবের বিশেষ অভিযানে শনিবার রাতে কুমিল্লা নগরের টমছমব্রিজ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার সঙ্গে পিস্তল, ম্যাগাজিন ও কার্তুজ ছিল।

মাহমুদুল হাসান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই তরুণ এই ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তার বিরুদ্ধে কুমিল্লা কোতয়ালি মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে। পুলিশের অস্ত্র লুটের সঙ্গে জড়িতদের ধরতে র্যা বের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।  

news24bd.tv/JP