নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেবে গণ অধিকার পরিষদ

সংগৃহীত ছবি

নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেবে গণ অধিকার পরিষদ

অনলাইন ডেস্ক

নতুন রাজনৈতিক দল গণঅধিকার পরিষদ আগামী জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনেই প্রার্থী দেওয়া হবে বলে জানিয়েছেন দলটির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক শাকিল উজ্জামান।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকেলে টাঙ্গাইলের ভূঞাপুর বাসস্ট্যান্ডে গণ অধিকার পরিষদ উপজেলা শাখার উদ্যোগে বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে ট্রাক প্রতীকে সদ্য নিবন্ধন প্রাপ্তিতে আনন্দ র‌্যালি ও পথসভায় তিনি এ কথা জানান।

তিনি বলেন, ‘গণ অধিকার পরিষদ একটি তারুণ্য ও গণমানুষের দল। সারা দেশে ও দেশের বাইরেও দলটির গণজোয়ার তৈরি হয়েছে।

আমাদের প্রথম লক্ষ্য হলো, সারা দেশে সাংগঠনিকভাবে ঐক্য তৈরি করা। সে লক্ষ্যে আমাদের সবে সহযোগী অঙ্গসংগঠনকে আরো গতিশীল করার জন্য ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠনের কাজ করে যাচ্ছি। ’

তিনি আরও বলেন, বিগত বিনা ভোটের আওয়ামী স্বৈরাচার সরকার ফ্যাসিবাদী কায়েম করেছিল। আমাদের সব পূর্ণতা থাকা সত্ত্বেও তাদের গোয়েন্দা সংস্থাদের রিপোর্টে গণঅধিকার পরিষদের নিবন্ধন দেয়নি।

ছাত্র-জনতা এই ফ্যাসিবাদী সরকারের পতন ঘটিয়েছে। জনগণের চাওয়ায় ট্রাক প্রতীকে নিবন্ধন পেয়েছি। গণঅধিকার পরিষদ এখন একটি নিবন্ধিত রাজনৈতিক দল।

 শাকিল উজ্জামান বলেন, ‘আমাদের ডাকসুর সাবেক ভিপি ও দলের সভাপতি নুরুল হকের নেতৃত্বে যে গণজোয়ার তৈরি হয়েছে যেখানে অন্যায়, অনিয়ম, দুর্নীতি, চাঁদাবাজি, দখলদার ও বৈষম্য থাকবে সেখানে সবাইকে সঙ্গে নিয়ে গণ অধিকারের নেতৃত্বে প্রতিহত করা হবে। এছাড়া এই ছাত্র-জনতা ও তরুণদের নেতৃত্বে দুর্নীতি, লুটপাট ও দখলদারদের যেভাবে তাদের পতন ঘটিয়েছে আমরাও আগামীতে কোনো দুর্নীতিবাজ, দখলদারদের এমন কর্মকাণ্ডের আর কোনো সুযোগ দেব না। ’ 

এ সময় উপস্থিত ছিলেন- গণ অধিকার পরিষদ টাঙ্গাইল জেলা শাখার সদস্য সচিব মাহবুবর রহমান রাসেল, যুগ্ম আহ্বায়ক রুবেল খান, মশিউর রহমান, যুগ্ম সদস্য সচিব শামীমুর রহমান সাগর, ভূঞাপুর উপজেলা গণঅধিকার পরিষদের আহ্বায়ক জাহিদুর রহমান তরুণ, সদস্য সচিব শাহ আলম প্রমুখ। এ সময় দলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

news24bd.tv/DHL