রাজশাহীতে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনা

রাজশাহীতে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনা

অনলাইন ডেস্ক

রাজশাহীর জিরো পয়েন্টে সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়েছে। আজ শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকাল ১০টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে উদীচী রাজশাহী জেলা সংসদের আয়োজনে ‘জাতীয় সংগীত নিয়ে ষড়যন্ত্র, রুখে দাঁড়াও, পথে নামো, কন্ঠে ধরো আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি’ ব্যানার নিয়ে জাতীয় সংগীত পরিবেশন অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে বক্তারা জাতীয় পতাকা ও জাতীয় সংগীত পরিবর্তনের যে পাঁয়তারা চলছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা বলেন, বাংলাদেশে যে জাতীয় পতাকা ও জাতীয় সংগীত বলবৎ আছে এটা কোনক্রমে পরিবর্তনের হতে দেওয়া যাবে না।

এই জাতীয় পতাকা পরিবর্তনের জন্য একাত্তরের পরাজিত শক্তিরা আবারও উদ্ধত আস্ফালনের ইঙ্গিত দিচ্ছে। তাদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে এবং তাদের প্রতিহত করার জন্য একসঙ্গে আওয়াজ তুলতে হবে।

জাতীয় সংগীত ও প্রতিবাদী দেশাত্মবোধক গান পরিবেশনের আগে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় সংগীত ও জাতীয় পতাকা পরিবর্তন না করার আহ্বান জানিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

উদীচির জেলা সংসদের সভাপতি জুলফিকার আহমেদ গোলাপের সভাপতিত্বে ও সহসাধারণ সম্পাদক বিধান চন্দ্র সরকারের সঞ্চালনায় এ সময় সাধারণ সম্পাদক রণজিৎ কুমার দাস, সহসভাপতি অজিত কুমার মন্ডল, আফতাব হোসেন কাজল, সহসাধারণ সম্পাদক বিধান চন্দ্র সরকার, সংগঠন বিষয়ক সম্পাদক শাহিনুর রহমান সোনা, কোষাধ্যক্ষ সন্তোষ প্রামানিক প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় জাতীয় সংগীত পরিবর্তনের ষড়যন্ত্রের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে রুখে দাঁড়ানোর আহ্বান জানান তারা।

news24bd.tv/SC