সন্তান মানুষ করা খুব সহজ নয়: আনুশকা শর্মা 

সংগৃহীত ছবি

সন্তান মানুষ করা খুব সহজ নয়: আনুশকা শর্মা 

অনলাইন ডেস্ক

পাওয়ার কাপল হিসেবেই পরিচিত ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি ও বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা। প্রায় আট বছরের দাম্পত্য জীবন তাদের। সম্প্রতি আনুশকা শর্মা জানালেন  বাবা-মা হওয়া নাকি মুখের কথা নয়। ভাল স্বামী-স্ত্রী হলেই যে বাবা-মা ভাল হবে তেমন নয় বিষয়টা।


দীর্ঘ প্রায় সাত মাস পর মঙ্গলবার ( ৩ সেপ্টেম্বর) মুম্বাই ফিরেছেন আনুশকা শর্মা। ছেলে অকায়ের জন্মের পর থেকেই লন্ডনেই রয়েছেন অভিনেত্রী। হুট করে ভারতে আসার এই সফরে তার সাথে ছিলেননা স্বামী-কন্যা বা ছেলে। একাই এসেছেন এবার।

 

ভামিকা ও অকায়, দুই ছেলেমেয়েকে নিয়েই ব্যস্ত সময় পার করছেন আনুশকা । দুই বছরের ব্যবধান দুই ভাই-বোনের ভিতর। তাদের মানুষ করা যে খুব সোজা নয় মানলেন আনুশকাও। তিনি বলেন, “আসলে আমরা সন্তানের সামনে কখনও না কখনো একে অপরকে নিয়ে ক্ষোভ প্রকাশ করে ফেলি। ওরা বুঝে গিয়েছে ওদের বাবা-মা কেমন। কিন্তু কাজটা সোজা নয়। তবে, সন্তানদের বাবা-মাকে নিয়ে একটা ধারণা থাকে। তাঁদের প্রত্যাশা পূরণ করাটাও বাবা-মা হিসেবে আমাদের দায়িত্ব। ’’

সন্তান মানুষ করতে গিয়ে অনেক ত্যাগও স্বীকার করতে হয় তাঁদের। অভিনেত্রী জানান, এখন তিনি শুধু সমমনস্ক মানুষের সঙ্গে মেলামেশা করে থাকেন। কেউ নৈশভোজে আমন্ত্রণ করলেও যেতে পারেন না। কারণ আনুশকা-বিরাটের পরিবার যে সময় নৈশভোজ করেন, অন্যরা সেই সময় সন্ধার নাস্তা করেন। তবে শুধু জীবন যাপনে নয় আনুশকা নিজের অভিনয় জীবনেও ত্যাগ স্বীকার করছেন। সন্তান জন্মের পর থেকে অভিনয় জগত থেকেও দূরে সরে গিয়েছেন এই অভিনেত্রী।  

আনুশকাকে শেষ বার পর্দায় দেখা গিয়েছিল ২০১৮ সালে, ‘জ়িরো’-তে। সে সিনেমায় তার সঙ্গে ছিলেন শাহরুখ খান এবং ক্যাটরিনা কাইফ। সূত্র: আনন্দবাজার

 

news24bd.tv/এসএম