কুষ্টিয়ায় শিক্ষক লাঞ্ছিত হলে প্রতিরোধ গড়ে তোলার ঘোষণা

কুষ্টিয়ায় শিক্ষক লাঞ্ছিত হলে প্রতিরোধ গড়ে তোলার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া:

কুষ্টিয়ায় কেউ শিক্ষক লাঞ্ছিতের ঘটনা ঘটালে তার বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তোলার ঘোষণা দিয়েছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের জেলা সমন্বয়ক বৃন্দ। বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়া সরকারি কলেজ ক্যাম্পাসে সংবাদ সম্মেলন করে তারা এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন কুষ্টিয়া জেলার সমন্বয়ক মো. রাজিজুল ইসলাম জানান, গত ০৫ আগস্টের পর কিছু স্বার্থান্বেষী মহল আমাদের নাম ও ব্যানার ব্যবহার করে কিছু বিশৃঙ্খল বে-আইনি করছে বলে আমরা শুনছি। এক্ষেত্রে আমাদের সুস্পষ্ট ঘোষণা ‘বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন এর নাম ব্যবহার করে কোন ভাবেই কোন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকের মর্যাদাহানি বা লাঞ্ছিতের ঘটনা ঘটানো যাবে না’।

কুষ্টিয়া সরকারি কলেজের সমন্বয়ক রেজা হাসান বলেন, ‘কেন্দ্রে থেকে আমাদের নির্দেশনা দিয়েছেন যে এই সংগঠনের নাম ব্যবহার করে কোন ছাত্র শিক্ষকের উপর হামলা করলে বা লাঞ্ছিত করলে আমরা যেন সম্মিলিতভাবে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি’। আমরা সে কাজ করব।

জেলা শাখার সমন্বয়ক মৃদুল ইসলাম বলেন, ‘একদল স্বার্থান্বেষী মহল হীনস্বার্থ চরিতার্থ করার জন্য গুজব ছড়িয়ে জনমনে বিভ্রান্তির সৃষ্টি করছে’। কোন শিক্ষকের বিরুদ্ধে যদি অভিযোগ থাকে তাহলে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে প্রশাসন বা সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

এক্ষেত্রে কোন ভাবেই বৈষম্য বিরোধী ছাত্র সমাজ আইনকে হাতে তুলে নেবে না’।  

এছাড়াও সংবাদ সম্মেলনে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন কুষ্টিয়া জেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

news24bd.tv/কেআই