আমরা মিডিয়া বান্ধব সরকার প্রধান পেয়েছি: মাহফুজ আনাম

ফাইল ছবি

আমরা মিডিয়া বান্ধব সরকার প্রধান পেয়েছি: মাহফুজ আনাম

অনলাইন ডেস্ক

দেশের গণমাধ্যমের ভবিষ্যৎ নিয়ে আলোচনার জন্য একটি গুরুত্বপূর্ণ বৈঠক করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। আজ মঙ্গলবার বৈঠকটি প্রধান উপদেষ্টার সরকারি বাসভবন যমুনায় অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে দেশের জাতীয় দৈনিক ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম বলেছেন, আমরা মিডিয়া বান্ধব একটা সরকার প্রধান পেয়েছি। জাতীয় ঐক্যমত্য প্রতিষ্ঠায় গণমাধ্যমকে সোচ্চারভাবে সরকারের ভুলত্রুটি তুলে ধরে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

 

তিনি বলেন, আমরা চাই গণমাধ্যমকর্মীদের নামে যেনো যত্রতত্র যেন মামলা না হয়। দোষ থাকলেই যেনো নির্দিষ্ট মামলা দেয়া হয়। এসব নিয়ে প্রধান উপদেষ্টাকে অনুরোধ জানানো হয়েছে বলেও জানান তিনি।

ডেইলি স্টার সম্পাদক বলেন, বিটিভি, বেতার, বিএসএস এর স্বায়ত্বশাসন থাকতে হবে।

আমরা চাচ্ছি এই সরকার রাষ্ট্রটাকে সংস্কার করুক। প্রত্যেকটি প্রতিষ্ঠানকে গণমূখী করে গড়ে তোলা হোক।

সাইবার সিকিউরিটি অ্যাক্ট, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের মত গণমাধ্যম নিয়ন্ত্রণের কালাকানুন বাতিল করার বিষয়ে কথা হয়েছে বলেও জানান মাহফুজ আনাম।

তিনি আরও বলেন, এজেন্ডা অনুযায়ী কাজ করবে সরকার। ঠিক কতদিন পর নির্বাচন হবে, সেটি নিয়ে নির্ধারিত কোনো টাইম ফ্রেম নেই। কবে নির্বাচন হবে, সেটি জনগণ ঠিক করবে। তাদের সেই চাওয়াটা যাতে গণমাধ্যমে প্রতিফলিত হয়।     

এদিকে সংযুক্ত আরব আমিরাতে বৈষম্যবিরোধী আন্দোলনে সম্পৃক্তদের মধ্যে যাদের জেল হয়েছিল, তাদের সবাইকে ক্ষমা করেছন সে দেশের কর্তৃপক্ষ। মাহফুজ আনাম বলেন, এটি সম্ভব হয়েছে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের ঐকান্তিক ইচ্ছায়।   

news24bd.tv/TR