সাবেক এমপি ডা. প্রাণ গোপালের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা

সাবেক সংসদ সদস্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। ছবি: সংগৃহীত

সাবেক এমপি ডা. প্রাণ গোপালের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা

অনলাইন ডেস্ক

ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যাচেষ্টা ও চাঁদাবাজির অভিযোগে কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের সদ্য সাবেক সংসদ সদস্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তসহ ২৭ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার নবাবপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ হোসেন বাদী হয়ে চান্দিনা থানায় মামলাটি করেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০২৩ সালের ২৭ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় চান্দিনার নবাবপুর ইউনিয়নের ভারারুয়া চৌমুহনীতে ছাত্রলীগ নেতা শরীফ হোসেন কুপিয়ে হত্যার চেষ্টা করেন প্রাণ গোপাল দত্তের নেতাকর্মীরা। এ সময় তাঁর কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়।

মামলায় সাবেক এমপি ছাড়াও উপজেলা কৃষক লীগ নেতা নাটিঙ্গী গ্রামের মো. মামুনসহ ১৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আটজনসহ ২৭ জনকে আসামি করা হয়েছে।

মামলার বাদী ছাত্রলীগ নেতা শরীফ হোসেন জানান, গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে তিনি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মুনতাকিম আশ্রাফ টিটু পক্ষে কাজ করেন। এ সময় আওয়ামী লীগের প্রার্থী প্রাণ গোপাল তাঁর পক্ষে কাজ করার জন্য তাকে ৫ লাখ টাকা দিতে চান। এই প্রস্তাব প্রত্যাখ্যান করেন শরীফ।

তিনি আরও জানান, এ ঘটনার ভিডিও তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন। এ কারণে প্রাণ গোপালের নির্দেশে ২০২৩ সালের ২৭ ডিসেম্বর তার ওপর একদল সন্ত্রাসী হামলা করে, যাদের নাম তিনি মামলায় উল্লেখ করেছেন।

শরীফ হোসেনের ভাষ্য, সাবেক সংসদ সদস্য প্রাণ গোপাল দত্তের নির্দেশে চালানো এ হামলায় সন্ত্রাসীরা অস্ত্র দিয়ে তার মাথায় একটি কোপ, ডান হাতে তিনটি কোপ, ডান পায়ে তিনটি কোপ দেওয়া হয়। তাকে হত্যার উদ্দেশ্যে এই হামলা চালানো হয়েছিল বলে মামলায় দাবি করেছেন তিনি।

রোববার রাতে চান্দিনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সঞ্জয় কুমার সরকার সাংবাদিকদের বলেন, অভিযোগ পাওয়ার পর মামলাটি এফআইআর হিসেবে গ্রহণ করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

news24bd.tv/DHL