গুম হওয়া ৬ নেতার সন্ধ্যান চায় ছাত্রশিবির

গুম হওয়া ৬ নেতার সন্ধ্যান চায় ছাত্রশিবির

অনলাইন ডেস্ক

পতিত আওয়ামী সরকারের আমলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ছয়জন দায়িত্বশীল নেতার গুম হওয়ার অভিযোগ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

শুক্রবার (৩০ আগস্ট) এক বিবৃতিতে, এই অভিযোগ করে গুম হওয়া নেতাদের সন্ধান দাবি করেছে সংগঠনটি। আন্তর্জাতিক গুম প্রতিরোধ দিবসে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের দুই মেধাবী ছাত্রনেতা ওয়ালীউল্লাহ ও আল মুকাদ্দাস, রাজধানীর আদাবরের হাফেজ জাকির হোসেন, বেনাপোলের রেজওয়ান হুসাইন, বান্দরবানের জয়নাল হোসেন ও ঝিনাইদহের মু. কামরুজ্জামানকে গ্রেপ্তারের পর গুম করে রাখা হয়েছে।

বিভিন্ন সংগঠন ও নিখোঁজ ব্যক্তিদের পরিবারের পক্ষ থেকে সন্ধানের দাবি জানানো হলেও প্রশাসন তাঁদের সন্ধানে কোনো কার্যকর পদক্ষেপ নেয়নি। এমনকি অন্তর্বর্তী সরকার গঠনের পর কিছু ব্যক্তি ফিরলেও ফিরে আসেননি তাঁরা।

আরও পড়ুন: আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পোশাকে ব্যবসায়ীকে অপহরণের অভিযোগ

বিবৃতিতে আরও উল্লেখ করা হয়, ২০১২ সালের ৪ ফেব্রুয়ারি কাজ শেষে ঢাকা থেকে কুষ্টিয়া যাচ্ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের দাওয়াহ অ্যান্ড ইসলামি স্টাডিজ বিভাগের ছাত্র ও শিবিরের সাবেক অর্থ সম্পাদক মো. ওয়ালীউল্লাহ এবং ফিকাহ বিভাগের ছাত্র বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবিরের সাবেক সাংস্কৃতিক সম্পাদক আল মুকাদ্দাস। আশুলিয়ার নবীনগর থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

তবে আজ পর্যন্ত তাঁদের গ্রেপ্তারের কথা স্বীকার করেনি পুলিশ।

news24bd.tv/JP