জন্মাষ্টমী উদযাপনের খরচ কমিয়ে বন্যার্তদের সহায়তার ঘোষণা পূজা উদযাপন পরিষদের

ফাইল ছবি

জন্মাষ্টমী উদযাপনের খরচ কমিয়ে বন্যার্তদের সহায়তার ঘোষণা পূজা উদযাপন পরিষদের

অনলাইন ডেস্ক

ঢাকাসহ সারাদেশে এবারের শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপনের খরচ কমিয়ে তা বন্যার্তদের সহায়তায় দেওয়া হবে বলে জানিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ।

আজ শুক্রবার (২৩ আগস্ট) দুপুরে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে জন্মষ্টমী উদযাপনকে সামনে রেখে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সংগঠনটির সাধারণ সম্পাদক সন্তোষ শর্মা।

তিনি জানান, বন্যার্তদের সহায়তায় ইতিমধ্যে একটি ফান্ড গঠন করা হয়েছে। ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে কেন্দ্রীয় জন্মাষ্টমী উৎসব উপলক্ষে দুইদিনব্যাপী কর্মসূচি নেয়া হয়েছে।

আগামী ২৬ আগস্ট সকাল ৮ টায় শ্রী শ্রী গীতাযজ্ঞ, বিকেল ৩টায় পলাশীর মোড় থেকে ঐতিহাসিক কেন্দ্রীয় জন্মাষ্টমী মিছিল এবং রাতে তিথি অনুযায়ী কৃষ্ণ পূজা। মিছিল পুরোনো ঢাকার বাহাদুর শাহ পার্কে গিয়ে শেষ হবে।

কর্মসূচির দ্বিতীয় দিন ৩০ আগস্ট ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। জন্মাষ্টমীর অনুষ্ঠানমালায় রাজধানী ঢাকাসহ সারাদেশে নিরাপত্তার ব্যাপারে পুলিশের উচ্চ পর্যায়ে আলোচনা হয়েছে বলেও জানান সংগঠনটির সাধারণ সম্পাদক সন্তোষ শর্মা।

এসময় ছাত্র জনতার অভ্যুত্থানে সরকার পতনের পর প্রশাসনের অনুপস্থিতিতে সাম্প্রদায়িক অপশক্তি অন্তত ৫২টি জেলায় ধর্মীয় সংখ্যালঘু বিশেষ করে হিন্দু সম্প্রদায় হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের স্বীকার হয়েছে জানিয়ে এই ঘটনার সুষ্ঠু বিচারও দাবি করেন তিনি।

news24bd.tv/SHS