রাজবাড়ীতে যৌন হয়রানির অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ

সংগৃহীত ছবি

রাজবাড়ীতে যৌন হয়রানির অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ

রাজবাড়ী প্রতিনিধি : 

রাজবাড়ীর গোয়ালন্দে আসলামুজ্জামান নামে এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে শিক্ষার্থীদের বিক্ষোভ। তিনি গোয়ালন্দ শহীদ স্মৃতি সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের ভৌত বিজ্ঞান বিভাগের শিক্ষক।

এর আগে আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। বিক্ষোভে শত শত শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

বিক্ষোভ চলাকালে সাধারণ জনগণের হাতে লাঞ্ছিত হয় ওই শিক্ষক। খবর পেয়ে শিক্ষক আসলাম হোসেনকে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ নিজেদের হেফাজতে নেয়।  

শিক্ষার্থীদের ভাষ্য, আমরা আট ঘন্টার অধিক সময় বিদ্যালয়ে অবস্থান করি। অভিযুক্ত শিক্ষক আমাদের কুপ্রস্তাব দেয়।

দেহের বিভিন্ন অংশ নিয়ে খারাপ কথা বলেন। এই শিক্ষকের হাতে আমরা নিরাপদ নই। দ্রুত তাকে সরিয়ে দেওয়ার দাবি করেন ছাত্রীরা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষাক মো. বোরহান উদ্দীন বলেন, আমি বিষয়টি নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখেছি।  আমাদের বিদ্যালয়ে ৪জন খন্ডকালীন শিক্ষক রয়েছে। সরকারি বিদ্যালয়ে খন্ডকালীন শিক্ষক থাকার সুযোগ নেই। একটি সিধান্ত হয়েছিল খন্ডকালীন শিক্ষকগণ বিদ্যালয় ছেড়ে চলে যাবেন। মূলতো খন্ডকালীন শিক্ষকেরা কোমলমতি শিক্ষার্থীতের উস্কে দিয়ে শিক্ষকদের লাঞ্ছিত করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে একজন খন্ডকালীন শিক্ষক বলেন, আমাদের আসলে চলে যাওয়ার কথা ছিল। কিন্তু আমাদের চলে যাওয়ার সময় হয়নি। আমরা আসলে কোন ছাত্রীদের উস্কে দেয়নি বলে দাবি নাম প্রকাশ না করা ওই খন্ডকালীন শিক্ষকের। তিনি শিক্ষার্থীদের প্রাইভেট পড়ান বলে জানিয়েছেন।

গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতিবিকাশ চন্দ্র  বলেন, আসলাম শেখের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ পেয়েছি। আমি পরিস্থিতি বুঝে  তাকে বিদ্যালয়ে যেতে নিষেধ করেছিলাম।  

news24bd.tv/কেআই