নারীবান্ধব, বৈষম্যমুক্ত গণতান্ত্রিক বাংলাদেশ চাই: বাঁধন

নারীবান্ধব, বৈষম্যমুক্ত গণতান্ত্রিক বাংলাদেশ চাই: বাঁধন

অনলাইন ডেস্ক

দেশের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সমর্থন দিয়েছিলেন এই অভিনেত্রী। আর সেই কারণে পেয়েছিলেন হত্যার হুমকিও। অভিনেত্রী নিজেই সম্প্রতি এক গণমাধ্যমে বিষয়টি জানিয়েছেন।

বাঁধনকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রদের সঙ্গে রাস্তায় দেখা গেছে। এই আন্দোলনে পরিচালক, শিল্পী, কলাকুশলীদের সঙ্গে রাস্তায় ছিলেন বাঁধন। কখনো ফার্মগেট, কখনো শাহবাগ, কখনো শহীদ মিনারে ছাত্র-জনতার সঙ্গে মিছিলে মিছিলে দেখা যায় তাকে।

অবশেষে ছাত্র জনতার এক দফার মুখে ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছাড়েন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর ৮ আগস্ট অন্তর্বর্তী সরকার গঠিত হয়েছে। নতুন দেশে নতুন সরকারের কাছে অনেক প্রত্যাশা বাঁধনের। বাঁধন বলেন, 'আমি খুবই আশাবাদী। বিশ্বাস করেছি ছাত্রদের রূপরেখার ওপর। তবে আমি একজন বাঁধন হিসেবে কী চাই? 

তিনি বলেন, 'আমি চাই নারীবান্ধব, বৈষম্যমুক্ত গণতান্ত্রিক বাংলাদেশ। যেখানে কোনো ধরনের দুর্নীতি থাকবে না, সুশাসন থাকবে, স্বাধীনতা, কথা বলার অধিকার থাকবে। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ'।

বাঁধন আরও বলেন, 'আমি যেদিন থেকে ছাত্রদের যৌক্তিক আন্দোলনে মাঠে নামি, ওই দিন থেকেই আমাকে ফোনে, খুদে বার্তায়, ফেসবুকে মেরে ফেলার হুমকি দিয়ে আসছিল। অ্যাসিডও মারতে চেয়েছে। আমি ভয় পাইনি। কারণ, একসঙ্গে আন্দোলনের দিনগুলোতে ছাত্রছাত্রীদের চোখে-মুখে যে আগুন দেখেছি, আমি নিজেই তাদের কাছ থেকে সাহস সঞ্চার করেছি'।

news24bd.tv/TR  


 

এই রকম আরও টপিক