অল্প সময়ে এতো ধ্বংস, মানুষ হত্যা আমার জীবনে দেখিনাই: কাদের সিদ্দিকী 

অল্প সময়ে এতো ধ্বংস, মানুষ হত্যা আমার জীবনে দেখিনাই: কাদের সিদ্দিকী 

টাঙ্গাইল প্রতিনিধি:

বঙ্গবীর কাদের সিদ্দিকী বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতা ও শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়ে বলেছেন, তাদের বিজয় ধরে রাখুক, দেশে ঘুষ দুর্নীতি সমাজ প্রতিষ্ঠা হোক এটাই প্রত্যাশা করি।

এছাড়া তিনি বলেন, এতো অল্প সময়ে এতো ধ্বংস, মানুষ হত্যা আমার জীবনে দেখি নাই।

 শুক্রবার রাতে টাঙ্গাইলে নিজ বাস ভবন সোনার বাংলায় প্রেস ব্রিফিং এ তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, দেশটা আওয়ামী লীগ-বিএনপি জামায়াত ইসলামের না।

দেশ ১৮ কোটি মানুষের। গতকাল অন্তর্বর্তীকালীন সরকার গঠন হয়েছে। সেই সরকারের প্রধান ড. মোহাম্মদ ইউনূস। তাকে যদি আগেই দেশ পরিচালনার দায়িত্ব দেয়া হতো তাহলে দেশটা আরও উন্নতি হতো।

এ সময় তিনি পুলিশকে উদ্দেশ্য করে বলেন, আপনারা থানায় যোগদান করে মানুষকে সেবা দেন। কোন দল বা গোষ্ঠীর হয়ে কাজ করবেন না। আপনাদের পিছনে সারা দেশ থাকবে। তা না হলে বিপদে পরবেন। আমি কোনদিন সংখ্যালঘু আর সংখ্যাগুরু বিশ্বাস করিনাই। তবে দেশে অনেক হিন্দু নির্যাতিত হয়েছে। যারা করছেন তাদের হাত গুটানো দরকার। না হলে তাদের হাত জ্বলে পুড়ে ছারখার হয়ে যাবে।

তিনি বলেন, শেখ হাসিনা আর স্বাধীনতা এক নয়, শেখ হাসিনা আর মুক্তিযুদ্ধ এক নয়। ছাত্ররা যে আন্দোলন করেছে তা বিপথে পরিচালিত করার জন্যে স্বাধীনতার বিরুদ্ধে নেয়া হয়েছে। মুক্তিযুদ্ধের বিরুদ্ধে নেয়া হয়েছে। বঙ্গবন্ধুর বিরুদ্ধে নেয়া হয়েছে। এখানে আমি সতর্ক করব।

স্বাধীনতার পূর্ব শর্তই হচ্ছে, ন্যায় বিচার সুশাসন প্রতিষ্ঠা, একাগ্রতা। আমি শেখ হাসিনা ক্ষমা চাইতে বলেছিলাম সকল দলকে ডেকে আলোচনা করতে বলেছিলাম কিন্তু সে ডাকে নাই। তিনি ব্যবসায়ীদের ডেকেছিলেন।

news24bd.tv/কেআই