তালিকা চূড়ান্ত না হলেও উপদেষ্টাদের জন্য প্রস্তুত গাড়ি

তালিকা চূড়ান্ত না হলেও উপদেষ্টাদের জন্য প্রস্তুত গাড়ি

শাহনাজ ইয়াসমিন বিশ্বাস

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা এবং উপদেষ্টা নিয়োগের তালিকা এখনো পায়নি মন্ত্রিপরিষদ বিভাগ। তবে সব প্রক্রিয়া শেষ করে তৈরি রয়েছেন তারা। জানা গেছে, যখনই বঙ্গভবন থেকে নির্দেশনা আসবে তখনই কাজ শুরু হবে।

আজ বুধবার (৭ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, ২৫টি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে।

তবে প্রাথমিক তালিকা অনুযায়ী ১৫টি গাড়ি পাঠানো হবে প্রধান উপদেষ্টা এবং উপদেষ্টাদের কাছে। যারা ওই গাড়িতে চড়ে বঙ্গভবনে আসবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে শপথ নেয়ার জন্য।

মন্ত্রিপরিষদ সূত্র বলছে, ড. মুহাম্মদ ইউনুসের নাম প্রধান উপদেষ্টা হিসেবে সামনে আসলেও মামলার আসামি হওয়ায় দায়িত্ব নেয়ার আগে রাষ্ট্রপতির কাছ থেকে সাধারণ ক্ষমা পেতে হবে তাকে। সেসব বিষয় নিয়ে এখন বঙ্গভবনে সব দলের সঙ্গে আলাদা আলাদা বৈঠক হচ্ছে।

সকালে ছিল বিএনপির সঙ্গে। এরপর একে একে জামায়াতে ইসলামী, জাতীয় পার্টি, সুশীল সমাজসহ ছাত্র প্রতিনিধি দলের সাথে বৈঠকের কথা রয়েছে। এসব বৈঠকের পর অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা এবং উপদেষ্টার তালিকা ঠিক হবে।

এদিকে, সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সামনে এত বছরে পদবঞ্চিত কর্মকর্তারা জড়ো হয়েছেন। তারা এখন নিজেদের ক্ষোভের কথা বলছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ে এসে এবং পদোন্নতি দাবি করছেন।

news24bd.tv/SHS