যশোরে আওয়ামী লীগের কার্যালয় ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা নিহত ১৮

যশোরে আওয়ামী লীগের কার্যালয় ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা নিহত ১৮

যশোর প্রতিনিধি :

যশোরে জেলা আওয়ামী লীগের কার্যালয়সহ নেতাদের বাড়ি ও ব্যবসায় প্রতিষ্ঠানে হামলা করা হচ্ছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৮ জনের মৃত্যু হয়েছে বিষয়টি নিশ্চিত করেছেন যশোর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নির্বাহী পরিচালক কে এম মামুন।

শতাধিক আহত চিকিৎসা নিচ্ছেন বিভিন্ন হাসপাতালে। শেখ হাসিনা দেশ ছেড়েছেন এ খবর ছড়িয়ে পড়ার পর বিপুল সংখ্যক যুবক শহরের নেতাজী সুভাষ বোস সড়কে জেলা আওয়ামী লীগের কার্যালয় ও তার পাশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের পাঁচ তারকা হোটেল জাবির ইন্টারন্যাশনালে হামলা চালায়।

 

এ সময় ভবন দুইটি আগুন ধরিয়ে দেয় হামলাকারীরা। দলীয় কার্যালয়ে কেউ না থাকলেও হোটেলটিতে শতাধিক মানুষ আটকা পড়েন। এ সময় হামলার সময় উপস্থিত মানুষেরাই ফায়ার সার্ভিসে ফোন দেন এবং আটকে পড়া মানুষদের উদ্ধারে তৎপর হয়ে ওঠেন। আগুন দেওয়ার প্রায় ঘণ্টা পর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসে।

 

এরমধ্যে আগুন ছড়িয়ে পড়ে ১৪তলা ভবনটি অধিকাংশ স্থানে। এ সময় ভবনের উপর থেকে তিন জন লাফ দিলে এক জনের মৃত্যু হয় ঘটনাস্থলে। অন্যদের যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া উপস্থিত মানুষ পাশের ভবন দিয়ে আটকা পড়াদের উদ্ধার করেন। উদ্ধার তৎপরতা চালায় যশোর বিমান বাহিনীর ফায়ার সার্ভিসের একটি হেলিকপ্টারও।

এছাড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পুরাতন কসবাস্থ ব্যক্তিগত অফিস ও পাশে বাসভবনে হামলা করা হয়েছে। হামলার শিকার শতাধিক মানুষ হাসপাতালে ভর্তি হয়েছেন। এ সময় আইন-শৃঙ্খলা বাহিনীর কোন সদস্যকে চোখে পড়েনি যশোর শহরের।

যশোর জেলা জুড়ে ভাঙচুরের ঘটনা ঘটেছে। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কার্যালয়সহ নেতাদের অফিস ও বাড়িতে এ হামলার ঘটনা ঘটছে।

news24bd.tv/কেআই