মোদিই হবেন ২০২৯ সালের প্রধানমন্ত্রী: অমিত শাহ

নরেন্দ্র মোদি ও অমিত শাহ

মোদিই হবেন ২০২৯ সালের প্রধানমন্ত্রী: অমিত শাহ

অনলাইন ডেস্ক

ভারতে তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন নরেন্দ্র মোদি। যদিও এনডিএ জোট নিয়ে সরকার গঠন করেছে নরেন্দ্র মোদির দল বিজেপি। এদিকে আগামী লোকসভা নির্বাচন ২০২৯ সালে।

রোববার (৫ আগস্ট) চণ্ডীগড়ের একটি সরকারি প্রকল্পের উদ্বোধনে গিয়ে দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দাবি করেন, কেন্দ্রে ফের সরকার গড়বে এনডিএ এবং নরেন্দ্র মোদিই চতুর্থবারের জন্য প্রধানমন্ত্রী হবেন।

এ সময় এর বিরোধীদের উদ্দেশে তিনি বলেন, ‘বিরোধী বেঞ্চে বসার জন্য প্রস্তুত হন এবং বিরোধী হিসেবে কিভাবে কাজ করতে হয় তা শেখার চেষ্টা করুন। ’

অমিত শাহ আরও বলেন, ‘যারা বারবার বলে যাচ্ছেন, এই সরকার বেশিদিন টিকবে না, আমি তাদের আশ্বস্ত করে বলতে চাই, এনডিএ সরকার পাঁচ বছরের মেয়াদ পূরণ করবে। পরের সরকারটাও এনডিএ’ই গঠন করবে। ফিরবেন মোদিই।

একই সঙ্গে বিরোধী জোট ‘ইন্ডিয়া’কে কটাক্ষ করে শাহ বলেন, ‘ওরা ভুলে যাচ্ছে, গত তিনটি লোকসভা নির্বাচনে কংগ্রেস যতগুলো আসন পেয়েছে, বিজেপি এই নির্বাচনে তার থেকে বেশি আসন পেয়েছে। ’

উল্লেখ্য, চলতি লোকসভা নির্বাচনে সরকার গঠনের জন্য প্রয়োজনীয় সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। শাসকজোট এনডিএর দুই শরিক চন্দ্রবাবু নায়ডুর টিডিপি ও নীতীশ কুমারের জেডিইউর ওপর নির্ভর করে সরকার গড়তে হয়েছে বিজেপিকে। এই পরিস্থিতিতে বর্তমান সরকারের স্থায়িত্ব নিয়ে প্রশ্ন তুলছে বিরোধী দলগুলো। আগের দুই দফায় প্রায় এককভাবে সরকার চালানো বিজেপির শরিক নির্ভরতা নিয়ে কটাক্ষ করা হচ্ছে। যদিও এই পরিস্থিতিতে সরকারের স্থায়িত্ব নিয়ে রীতিমতো প্রত্যয়ের সুর অমিত শাহের কণ্ঠে। (সূত্র: আনন্দবাজার পত্রিকা)

news24bd.tv/SC