জাবিতে তালা ভেঙে হলে প্রবেশ করলেন শিক্ষার্থীরা

সংগৃহীত ছবি

জাবিতে তালা ভেঙে হলে প্রবেশ করলেন শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে তালা ভেঙে হলে প্রবেশ করেছেন শিক্ষার্থীরা। আজ রোববার(৪ আগস্ট) বিকেল সোয়া চারটার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শিক্ষার্থীরা মীর মশাররফ হোসেন হলের তালা ভেঙে প্রবেশ করেন।

বেলা সাড়ে তিনটার দিকে, শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে হলে প্রবেশের বিষয়ে একটি মতবিনিময় সমাবেশ করেন। সমাবেশ শেষে শিক্ষার্থীরা মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলে যান এবং হলের তালা ভেঙে প্রবেশ করেন।

এরপর তাঁরা মিছিল নিয়ে ছাত্রীদের আবাসিক হলের দিকে যান তালা ভাঙার জন্য।

এরপর একে একে ফজিলাতুন্নেছা হল, রোকেয়া হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হল, প্রীতিলতা হল, সুফিয়া কামাল ও শেখ হাসিনা হলের তালা ভাঙা হয়। তবে হলগুলোতে শিক্ষার্থীর সংখ্যা কম হওয়ায় আজ তাঁরা হলে অবস্থান করবেন না বলে জানিয়েছেন। আগামীকাল থেকে শিক্ষার্থী সংখ্যা বাড়লে বাকি হলের তালা ভেঙে হলে ঢুকবেন তাঁরা।

এর আগে গতকাল শনিবার (৩ আগস্ট) বিকেলে শিক্ষার্থীরা ২৪ ঘণ্টার মধ্যে আবাসিক হলগুলো খুলে দেওয়ার জন্য প্রশাসনকে সময় বেঁধে দেন। প্রশাসন এই সময়ের মধ্যে হল খুলে না দিলে শিক্ষার্থীরা নিজেরাই হল খোলার ব্যবস্থা করবেন বলে ঘোষণা দেন। এরই পরিপ্রেক্ষিতে আজ হলের তালা ভাঙেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ কমিটির সভাপতি সায়েদুর রহমান মুঠোফোনে জানান, ‘হলের তালা ভাঙার বিষয়টি আমি জানি না। আমি সাভারের একটি হাসপাতালে রয়েছি। ওরা গতকাল হয়তো একটা আল্টিমেটাম দিয়েছিল, সেটা তো প্রশাসনের ব্যাপার। ’

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. নূরুল আলমের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি সাড়া দেননি।

news24bd.tv/JP