দিনাজপুরে এমপি ইকবালুর রহিম ও বিচারপতি ইনায়েতুর রহিমের বাড়িতে আগুন

সংগৃহীত ছবি

দিনাজপুরে এমপি ইকবালুর রহিম ও বিচারপতি ইনায়েতুর রহিমের বাড়িতে আগুন

অনলাইন ডেস্ক

দিনাজপুরে জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর সদর-৩ আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম ও বিচারপতি এম ইনায়েতুর রহিমের বাসা ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে বিক্ষুব্ধ আন্দোলনকারীরা। এ সময় পুলিশের দুটি পিকআপভ্যানেও আগুন জ্বালিয়ে দেয় আন্দোলনকারীরা। পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

রোববার সকাল ১০টায় দিনাজপুর ফুলবাড়ী বাসস্ট্যান্ডে পলিকেটনিক্যাল ইনস্টিটিউট মোড়ে আন্দোলনকারীরা জড়ো হতে শুরু করেন।

কয়েক হাজার আন্দোলনকারী মিছিল নিয়ে শহরের দিকে আসছিলেন। পথে হাসপাতাল মোড়ে হুইপ ইকবালুর রহিম এমপি ও বিচারপতি ইনায়েতুর রহিমের বাড়ির কাছে আসলে পুলিশের সাথে ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়।

সদর হাসপাতাল, জোড়া ব্রিজ, ফুলবাড়ি বাসস্ট্যান্ড, লিলির মোড়, বাহাদুর বাজার, স্টেশন রোড, কাচারী রোড, মডার্ন মোড়, বুটিবাবুর মোড়, মুন্সীপাড়াসহ বিভিন্ন এলাকায় আন্দোলনকারীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া চলছে।

এসব ঘটনায় আহত হয়েছে কমপক্ষে অর্ধশতাধিক।

দীর্ঘসময় পুলিশের সাথে চলা সংঘর্ষের একপর্যায়ে আন্দোলনকারীরা হুইপ ও বিচারপতির বাড়িতে আগুন জ্বালিয়ে দেন। আন্দোলনকারীরা এমপির বাড়িতে থাকা কয়েকটি মোটরসাইকেল বের করে বাসার গেটে এনে তাতেও আগুন জ্বালিয়ে দেয়।

জানা গেছে, ধাওয়া-পাল্টাধাওয়ার সময় রাবার বুলেট ও টিয়ারশেলে কমপক্ষে ১০ জন গুলিবিদ্ধ হয়েছে। সারা শহরজুড়ে থেমে থেমে আন্দোলনকারীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে।

শহরের মোড়ে মোড়ে এখনও আগুন জ্বলছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত সংঘর্ষ অব্যাহত রয়েছে।

এর আগে শহরের পলিটেকনিক মোড়ে শান্তিপূর্ণ সমাবেশ ও গ্রাফিতি অঙ্কন করেন শিক্ষার্থীরা। পরে মিছিল নিয়ে শহরের দিকে অগ্রসর হলে সংঘর্ষ শুরু হয়। এ সময় চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার শাহ আলম শাহীর মোটরসাইকেল ভাঙচুরসহ তার ওপর হামলা করে আন্দোলনকারীরা।

এ ছাড়াও দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় আওয়ামী লীগ অফিসে হামলা ও ভাঙচুর করা হয়েছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন।

news24bd.tv/JP