শিক্ষার্থীদের দাবি মেনে নিতে সরকারের প্রতি আহ্বান ওয়ার্কার্স পার্টির

শিক্ষার্থীদের দাবি মেনে নিতে সরকারের প্রতি আহ্বান ওয়ার্কার্স পার্টির

অনলাইন ডেস্ক

আন্দোলনকারী শিক্ষার্থীদের ৯ দফা দাবি মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি। একই সাথে আন্দোলনরত ছাত্রদের নেতৃত্বকে সমস্যা সমাধানের জন্য আলোচনায় বসার আহ্বান জানানো হয়েছে।  

শনিবার (৩ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজধানীর সেগুনবাগিচায় ওয়ার্কার্স পার্টির সাধারণ সভায় সরকারের প্রতি এই আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন সভায় সভাপতিত্ব করেন।

রাশেদ খান মেনন বলেন, শত শহীদের রক্তের বিনিময়ে কোটা আন্দোলনের বিজয় সূচিত হয়েছে। এ বিজয়কে সংহত করে আন্দোলনের সময়ে ছাত্র হত্যার বিচার, নিহত-আহতদের ক্ষতিপূরণ, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়াসহ ছাত্রদের অন্যান্য দাবি আলোচনার মধ্য দিয়ে সমাধান হতে পারে। এ জন্য শিক্ষার্থী আন্দোলনের নেতৃত্ব রাজি হলে ওয়ার্কার্স পার্টি সে প্রক্রিয়া শুরু করতে সহায়তা করতে পারে।

তিনি আরও বলেন, দেশের রাজনৈতিক অর্থনৈতিক স্থিতিশীলতার প্রশ্নে সরকারের অবস্থানের প্রশ্নটিও আলোচনার মধ্য দিয়ে সমাধান হতে পারে।

সভায় ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা ও পলিটব্যুরোর সদস্য নুর আহাদ বকুল দেশের সর্বশেষ আন্দোলনরত ও রাজনৈতিক আন্দোলন এবং রাজনৈতিক পরিস্থিতির পর্যালোচনা করেন।
পরিস্থিতি পর্যালোচনায় বলা হয় ছাত্রদের পরিপ্রেক্ষিতে ছাত্রদের আন্দোলনের দাবি সমূহের পাশাপাশি দুর্নীতি, অর্থপাচার, ঋণ খেলাপ, ব্যাংক লুটের বিরুদ্ধে ও সর্বোপরি দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে দেশব্যাপী সভা সমাবেশ বিক্ষোভ মিছিল অনুষ্ঠানের আহবান জানান হয়।

news24bd.tv/আইএইচ