মেট্রোরেলে চাকরির সুযোগ

সংগৃহীত ছবি

মেট্রোরেলে চাকরির সুযোগ

জনবল নিয়োগের জন্য চাকরির  বিজ্ঞপ্তি প্রকাশ করেছে শতভাগ সরকারি মালিকানাধীন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। মোট ২০২ পদে লোক নেবে প্রতিষ্ঠানটি।

টিকেট মেশিন অপারেটর ও কাস্টমার রিলেশন এ্যাসিস্টেন্ট পদে মোট ২০২ জন আবেদন করতে পারবেন।

পদের নাম: টিকেট মেশিন অপারেটর
পদসংখ্যা: ১৩৯
যোগ্যতা: উচ্চ মাধ্যমিক অথবা সমমান পাস থাকতে হবে; পরীক্ষায় ৫.০০ স্কেলে ন্যূনতম সিজিপিএ ৩.০০ থাকতে হবে।

যেকোনো প্রশিক্ষণ প্রতিষ্ঠান হতে কম্পিউটার বিষয়ে কমপক্ষে ৬ (ছয়) মাসের মৌলিক প্রশিক্ষণ থাকতে হবে। এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দ হতে হবে। প্রতি ৫টি স্ট্রোক একটি শব্দ হিসেবে গণ্য হবে।
 
পদের নাম: কাস্টমার রিলেশন এ্যাসিস্টেন্ট
পদসংখ্যাঃ ৬৩
যোগ্যতা: উচ্চ মাধ্যমিক অথবা সমমান এবং পাস; পরীক্ষায় ৫.০০ স্কেলে ন্যূনতম সিজিপিএ ৩.০০ থাকতে হবে।
কোনো প্রশিক্ষণ প্রতিষ্ঠান হতে কম্পিউটার বিষয়ে কমপক্ষে ৬ (ছয়) মাসের মৌলিক প্রশিক্ষণ থাকতে হবে। এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দ হতে হবে। প্রতি ৫টি স্ট্রোক একটি শব্দ হিসেবে গণ্য হবে।
 
বয়স: প্রার্থীদের ০১ আগস্ট ২০২৪ তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বয়স শিথিল হয়েছে  মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে। তাদের বয়সের ঊর্ধ্বসীমা ৩২ বছর।
 
আবেদন করবেন যেভাবে
আগ্রহী প্রার্থীদের ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের নির্ধারিত চাকরির আবেদন ফরম পূরণ করে ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠাতে হবে। আবেদন ফরম ডাউনলোড করুন এই লিঙ্ক থেকে। প্রার্থীকে নিজের বর্তমান ঠিকানা স্পষ্টভাবে ৯” × ৪” আকারের খামের উপরে লিখে বা টাইপ করতে হবে। এরপর এতে ১০ টাকা মূল্যমানের অব্যবহৃত ডাক টিকেট লাগিয়ে আবেদনপত্রের সঙ্গে দাখিল করতে হবে। যোগ্যতা সাপেক্ষে প্রবাসী বাংলাদেশিরাও আবেদন করতে পারবেন।
 
আবেদনপত্র পাঠানোর ঠিকানা: 
ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড, প্রবাসী কল্যাণ ভবন, লেভেল-১৪, ৭১-৭২ পুরাতন এলিফ্যান্ট রোড, ইস্কাটন গার্ডেন, ঢাকা-১০০০। তবে হাতে হাতে কোনো আবেদনপত্র দাখিল করা যাবে না। নির্ধারিত সময়ের পর প্রাপ্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।
 
আবেদন ফি: 
পরীক্ষার ফি বাবদ ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড-এর অনুকূলে প্রার্থীদের ১,০০০/- (এক হাজার) টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) সোনালী ব্যাংকের যে কোনো শাখা হতে করতে হবে। এবং মূল কপি আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে।
আবেদনের শেষ সময়:
৪ সেপ্টেম্বর ২০২৪।

news24bd.tv/FA/MM

এই রকম আরও টপিক