খুলনায় ছাত্রদের একাংশের কোটাবিরোধী আন্দোলন প্রত্যাহার

সংগৃহীত ছবি

খুলনায় ছাত্রদের একাংশের কোটাবিরোধী আন্দোলন প্রত্যাহার

অনলাইন ডেস্ক

খুলনায় শিক্ষার্থীদের একাংশ কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম 'বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের' ঘোষিত কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন।

মঙ্গলবার (৩০ জুলাই) রাত ১১টার দিকে খুলনা সার্কিট হাউজে খুলনা সিটি মেয়র, সংসদ সদস্য ও উপ-পুলিশ কমিশনারের সঙ্গে বৈঠকের পর কর্মসূচি প্রত্যাহার করেন তারা।

তবে একাংশ কর্মসূচি প্রত্যাহার করলেও শিক্ষার্থীদের আরেকটি অংশ প্রত্যাহারের ঘোষণা প্রত্যাখ্যান করেছেন। খুলনা বিশ্ববিদ্যালয়ের সমন্বয়কদের পক্ষে কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন তানভীর আহমেদ।

আর আজম খান কমার্স কলেজের পক্ষে ঘোষণা দেন শেখ রাসেল।

এর আগে বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাত শিক্ষার্থীর সঙ্গে বৈঠক করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক, খুলনা-৩ আসনের সংসদ সদস্য এস এম কামাল, খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার রকিবুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুল হুসাইন খান, খুলনা মহানগর যুবলীগের সভাপতি শফিকুর রহমান পলাশ, সাধারণ সম্পাদক শেখ শাহজালাল হোসেন সুজন, খুলনা মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল, খুলনা বিশ্ববিদ্যালয়ের সহকারী ছাত্রবিষয়ক পরিচালক মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকী ও রাজু রায়সহ ১১ শিক্ষার্থী, আজম খান কমার্স কলেজের তিনজন শিক্ষার্থী ও বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিরা। বৈঠকে বেশ কয়েকজন শিক্ষার্থীদের অভিভাবকরাও উপস্থিত ছিলেন।

খুবি শিক্ষার্থী জহুরুল তানভীর বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের কোনো সমন্বয়ক নেই।

এখানে ছাত্র-ছাত্রীরা সবাই স্বতঃস্ফূর্ত ভাবে ব্যাচভিত্তিক এই আন্দোলন করেছে। এখানে আমরা আমাদের শিক্ষকদের মাধ্যমে আলোচনায় এসেছি। সংসদ সদস্য ও প্রশাসনের কর্মকর্তারা আমাদের নানা আশ্বাস দিয়েছেন। আমাদের খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রসহ সকল মৃত্যুর তদন্ত ও বিচার হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে। আমরা শুরু থেকে শান্তিপূর্ণ ভাবে আন্দোলন করেছি। আন্দোলনের নামে যেন কোনো পক্ষ সহিংসতা না করতে পারে এ জন্য আমরা কর্মসূচি প্রত্যাহার করছি।

news24bd.tv/FA