সাতক্ষীরায় থানা ঘেরাওয়ের সময় আন্দোলনকারীদের সংঘর্ষ: ৩ পুলিশসহ আহত ১৫

সাতক্ষীরায় থানা ঘেরাওয়ের সময় আন্দোলনকারীদের সংঘর্ষ: ৩ পুলিশসহ আহত ১৫

সাতক্ষীরা প্রতিনিধি 

সাতক্ষীরায় কোটাবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষে পুলিশের তিন সদস্যসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা ১২টার দিকে শহরের সাতক্ষীরা সদর হাসপাতাল মোড়, তুফান কোম্পানি মোড় হয়ে আন্দোলকারীরা নিউমার্কেট মোড়ে জমায়েত হয়ে কোটা সংস্কারের বিভিন্ন স্লোগান দিতে থাকে। এক পর্যায়ে ওই জমায়েত থেকে হঠাৎ ২০ থেকে ২৫ জনের ছাত্রদের একটি গ্রুপ নেতৃত্ব দিয়ে বিশাল একটি মিছিল নিয়ে সদর থানা ঘেরাও করে। এসময় পুলিশ লাঠিচার্জ করে আন্দোলনকারী শিক্ষার্থীদের হটিয়ে দেওয়ার চেষ্টা করে।

এসময় শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশ কনস্টেবল নাদিম, এ এ সআই জিল্লুর রহমান ও ডিবি পুলিশের এ এস আই শাহনুর হোসেন আহত হয়। এরপর পুলিশের লাঠিচার্জে ১২ থেকে ১৫ জন শিক্ষার্থী আহত হন।

এসময় পুলিশ আন্দোলনকারীদের মধ্যে পাঁচজনকে আটক করে। আন্দোলনকারীরা এসময় আরও ক্ষিপ্ত হয়ে উঠলে পুলিশ পরিস্থিতি সামাল দিতে একটি সাউন্ড গ্রেনেড ও ফাকা তিন রাউন্ড রাবার বুটেল নিক্ষেপ করে থানার গেট থেকে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

পরে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আসলে আন্দলনকারীরা মিছিল নিয়ে থানা এলাকা ত্যাগ করে।

সাতক্ষীরা সদর থানার ওসি মোহিদুল ইসলাম ইসলাম জানান,আ ন্দোলনকারীদের ইটপাটকেল নিক্ষেপে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। চিকিৎসার জন্য তাদেরকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে শহরের পরিস্থিতি শান্ত রয়েছে বলেও জানান তিনি।

কোটা সংস্কার আন্দোলনের সমম্বয়কারী ইমরান হোসেন জানান, গতকাল রাত থেকে এ পর্যন্ত কমপক্ষে ৩৫ জন আন্দোলনকারী নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। তাদেরকে ছাড়িয়ে নেওয়ার জন্য থানায় যাওয়া হয়েছিল বলে জানান তিনি।  

news24bd.tv/SHS