রেলওয়ের নিয়োগ পরীক্ষা বাতিলের বিষয়ে যা বললেন পিএসসি চেয়ারম্যান

রেলওয়ের নিয়োগ পরীক্ষা বাতিলের বিষয়ে যা বললেন পিএসসি চেয়ারম্যান

অনলাইন ডেস্ক

প্রশ্নফাঁসের অভিযোগ প্রমাণিত হলে গত ৫ জুলাই শুক্রবার অনুষ্ঠিত রেলওয়ের নিয়োগ পরীক্ষা বাতিল হতে পারে বলে জানিয়েছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন। তবে প্রশ্নফাঁসকাণ্ডে গঠিত তদন্ত কমিটি সুপারিশ করলেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি।

আজ মঙ্গলবার (৯ জুলাই) সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা জানান মো. সোহরাব হোসাইন।

তিনি বলেন, ‘গত পাঁচ জুলাইয়ের রেলওয়ের পরীক্ষা ছাড়া যেসব পরীক্ষা নিয়ে প্রশ্ন উঠেছে সেগুলো প্রমাণিত হলেও আইনজীবীদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে।

’ 

এসময় দীর্ঘদিন হয়ে যাওয়ায় বাতিলের বিষয়টি জটিল বলেও অকপটে স্বীকার করেন তিনি।  চেয়ারম্যান বলেন, প্রশ্নপত্র ফাঁসের অভিযোগের বিষয়ে ইতিমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দেবে। কমিটির সুপারিশ পেলে পরীক্ষা বাতিল করা হবে।

এদিকে বাংলাদেশ রেলওয়ের ‘উপ-সহকারী প্রকৌশলী’ পদে নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদে মঙ্গলবার (৯ জুলাই) সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সামনে বিক্ষোভ করেছেন দুই শতাধিক চাকরিপ্রার্থী। এ সময় তারা গত ৫ জুলাই অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষা নেওয়ার দাবি জানান। তাদের দাবি, ৫ জুলাই অনুষ্ঠিত পরীক্ষাটি বাতিল করে পুনরায় নতুন প্রশ্নপত্রে পরীক্ষা নিতে হবে।

প্রায় ২ ঘণ্টা অবস্থান নেওয়ার পর পিএসসির চেয়ারম্যান বরাবর একটি স্মারকলিপিও দেন বিক্ষোভকারীরা। এসময় ১৫ দিনের আল্টিমেটাম দেন আন্দোলনকারীরা। একই সঙ্গে প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও পুনরায় নিয়োগ পরীক্ষা দ্রুত সম্পন্ন করার দাবি জানায় বিক্ষোভকারীরা।

news24bd.tv/SHS