বিসিএসের প্রশ্ন ফাঁসকারীদের যে শাস্তির দাবি করলেন সারজিস

বিসিএসের প্রশ্ন ফাঁসকারীদের যে শাস্তির দাবি করলেন সারজিস

অনলাইন ডেস্ক

বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) পরীক্ষায় প্রশ্নফাঁসের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তি নিশ্চিতের দাবি করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম।  

গতকাল মঙ্গলবার (১৩ আগস্ট) গভীর রাতে দেওয়া এক ফেসবুক পোস্টে এ দাবি করেন সারজিস।  

তিনি বলেন, বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া কতটা কঠিন, তা শুধু পরীক্ষার্থীরাই বুঝতে পারেন। ৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় যারা প্রশ্নফাঁস ও প্রশ্ন কেনার সঙ্গে যুক্ত ছিল, তাদের কঠোর শাস্তির আওতায় আনা উচিত।

তবে তিনি এও জানান, প্রশ্নফাঁসকারীদের অপরাধের কারণে সৎ ও মেধাবী ১০ হাজারের বেশি শিক্ষার্থীর প্রতি অন্যায় করা উচিত নয়। তিনি লিখেছেন, যারা মেধা, পরিশ্রম এবং যোগ্যতা দ্বারা এই পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে, ওই কালপ্রিটদের জন্য তাদের সঙ্গে এত বড় অন্যায় করা কখনও যৌক্তিক সমাধান হতে পারে না। এ দুর্নীতির দায় আপনাদেরই নিতে হবে। তাই পিএসসি ও জনপ্রশাসন মন্ত্রণালয়কে স্পষ্টভাবে বলতে চাই, যারা এই প্রশ্নফাঁস ও প্রশ্ন ক্রয়ের সঙ্গে জড়িত ছিল তাদের সর্বোচ্চ শাস্তির আওতায় আনুন।

কিন্তু অন্য ১০ হাজারের বেশি শিক্ষার্থীদের জীবন থেকে এক বছর নষ্ট করার কোনো অধিকার আপনাদের নেই।

উল্লেখ্য, ২৬ এপ্রিল অনুষ্ঠিত ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় ২ লাখ ৫৪ হাজার ৫৬১ চাকরিপ্রার্থী অংশ নেন। ৯ মে পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়, যেখানে ১০ হাজার ৬৩৮ জন উত্তীর্ণ হন। আগামী ২৮ আগস্ট থেকে এ বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হওয়ার কথা রয়েছে।

news24bd.tv/SHS