স্বামীর কবরের পাশে নয়, সাধুর ঘর থাকবে ছেলের বাড়িতে

সংগৃহীত ছবি

স্বামীর কবরের পাশে নয়, সাধুর ঘর থাকবে ছেলের বাড়িতে

কুষ্টিয়া প্রতিনিধি

এলাকাবাসীর বাধা ও প্রশাসনের মধ্যস্ততায় আপস করতে বাধ্য হলেন লালন অনুসারী সাধু ফকির বৃদ্ধা চায়না বেগম। ভেঙ্গে ফেলা ঘর স্বামীর কবরের সঙ্গে তুলতে পারবেন না, তুলতে হবে অন্যত্র। তারই ছেলের বাড়ির সাথে গ্রামবাসী ঘর তুলে দেবেন তাদের খরচে। এটুকু নিয়েই সন্তুষ্টি প্রকাশ করতে হচ্ছে তাকে।

গ্রামের মাঠে নির্জন স্থানে স্বামী গাজির উদ্দিন ফকিরের কবরের সাথে দুই সপ্তাহ আগে ঘর তোলেন স্ত্রী সাধু ফকির চায়না বেগম। গত বুধবার (২৬ জুন) সকাল ৬টার দিকে গ্রামের কিছু লোক তার ঘরটি ভাঙচুর করেন। এতে তার লক্ষাধিক টাকার ক্ষতি হয়।

আজ শনিবার (২৯ জুন) সকালে এই বিষয়ে একটি সভা অনুষ্ঠিত হয় বৃদ্ধার করা অভিযোগের আসামি সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য এনামুল হকের বাড়িতে।

মিটিং শেষে বৃদ্ধার ভাই আয়াত আলী বলেন, গ্রামবাসী একাট্টা হয়ে আমার বোনের ইচ্ছের বিরুদ্ধে দাঁড়িয়েছে। তারা ঘর তুলে দেবে অন্য জায়গায়। কিন্তু আমার বোনের শেষ ইচ্ছে ছিলো স্বামীর কবরের পাশে বাকি দিনগুলো কাটানোর।

এ বিষয়ে জানতে চাইলে সাবেক মেম্বার এনামুল হক বলেন, সবই কুষ্টিয়া মডেল থানা থেকে শুক্রবার বিকালে ফয়সালা করে দেওয়া হয়েছে। আমরা থানার সেই সিদ্ধান্ত বাস্তবায়ন করতে বসেছিলাম।

news24bd.tv/DHL

এই রকম আরও টপিক