পাঁচ বছরে ঢাকার জলাবদ্ধতা অনেক কমেছে: স্থানীয় সরকার মন্ত্রী 

পাঁচ বছরে ঢাকার জলাবদ্ধতা অনেক কমেছে: স্থানীয় সরকার মন্ত্রী 

অনলাইন ডেস্ক

গত পাঁচ বছরে ঢাকার জলাবদ্ধতা অনেক কমেছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। তিনি বলেছেন, এখন যেটুকু জলাবদ্ধতা হয়, সেটা অতি বৃষ্টির কারণে। এছাড়া যেসব রাস্তায় এখনো জলাবদ্ধতা হচ্ছে, সেগুলো কমানোর জন্য সিটি করপোরেশনকে নির্দেশনা দেয়া হয়েছে বলেও এসময় জানান তিনি।

আজ বৃহস্পতিবার (২৭ জুন) সকালে সচিবালয়ে মন্ত্রণালয়ের দপ্তর এবং বিভাগের সঙ্গে বার্ষিক কর্ম-সম্পাদনা চুক্তি শেষে এসব কথা বলেন তিনি।

সম্প্রতি আলোচিত ইস্যু দুর্নীতি নিয়ে তিনি বলেন, দেশে এমন দুর্নীতি বরদাস্ত করা হবে না, যাতে সরকারের উন্নয়ন বাধাগ্রস্থ হয়। তবে আগের চেয়ে দুর্নীতি অনেক কমেছে।

মন্ত্রী বলেন, শুধু চাকরি শেষ হলেই কর্মকর্তাদের দুর্নীতি সামনে আসে না, চাকরি থাকাবস্থায়ও অনেকে দুর্নীতির জন্য শাস্তি ভোগ করেন। সেটা হয়তো একইভাবে সবাই জানে না।

দুর্নীতির বিরুদ্ধে যুক্তরাষ্ট্র, জাপান সবাই যুদ্ধ করে। তাই কেউ বলতে পারবে না তাদের দেশে দুর্নীতি নাই, এসব জানিয়ে মন্ত্রী বলেন, তবে দুর্নীতির মাত্রা এমন পর্যায়ে থাকা উচিত না, যা উন্নয়ন বাধাগ্রস্ত করে।  

মাঠ পর্যায়ে যেসব প্রকৌশলীরা কাজ করেন সেখানে দশমিক ৫ শতাংশের বিরুদ্ধে অভিযোগ পাওয়া যায়। তখনই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয় বলে এসময় জানান তিনি।

সাদিক অ্যাগ্রো প্রসঙ্গে তিনি বলেন, সব কাজ তো সরকার একদিনে করতে পারে না। সাদিক অ্যাগ্রোর বিরুদ্ধে ব্যবস্থা চলমান কার্যক্রমেরই অংশ। গণমাধ্যমে সংবাদ না আসলে সরকার ব্যবস্থা নিতো না, সেটা নয়। বরং গণমাধ্যমের কারণে সরকার তাগিদ অনুভব করে। এটা সিটি করপোরেশন বা স্থানীয় সরকারের ব্যর্থতা কিনা, এটা বলা যাবে না।

news24bd.tv/SHS