লালমাইয়ে বসুন্ধরা শুভসংঘের বৃক্ষরোপণ

লালমাইয়ে বসুন্ধরা শুভসংঘের বৃক্ষরোপণ

অনলাইন ডেস্ক

তাপমাত্রা বৃদ্ধির হার কমাতে এবং পরিবেশের ভারসাম্য রক্ষার্থে কুমিল্লার লালমাই উপজেলার মাতাইনকোট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। মঙ্গলবার (৪ জুন) সকালে ফলজ ও ঔষধি গাছের চারা রোপণের মধ্য দিয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন লালমাই উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আবু তাহের রনি।

এ সময় উপস্থিত ছিলেন মাতাইনকোট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মোস্তাফিজুর রহমান মজুমদার, মাতাইনকোট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবুল কালাম, কালের কণ্ঠের লালমাই উপজেলা প্রতিনিধি জহিরুল ইসলাম, বসুন্ধরা শুভসংঘের লালমাই উপজেলা শাখার সভাপতি মোহাম্মদ মফিজুল ইসলাম মুন্না, সহ-সভাপতি ফরহাদ উদ্দিন, সাধারণ সম্পাদক কাজী ইয়াকুব আলী নিমেল, ইভেন্ট সম্পাদক ইয়ামিন, অর্থ সম্পাদক সৈকতসহ মাতাইনকোট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।  

বসুন্ধরা শুভসংঘ লালমাই উপজেলা শাখার সভাপতি মোহাম্মদ মফিজুল ইসলাম মুন্না বলেন, চলমান দাবদাহ থেকে মুক্তি তথা একটু স্বস্থির নিশ্বাস নিতে চাইলে প্রয়োজন দেশি গাছের চারা লাগানো এবং সেগুলোর সঠিক পরিচর্যা করা।

শুভসংঘের বন্ধুরা সেটাই করে যাচ্ছি।  

মাতাইনকোট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মোস্তাফিজুর রহমান মজুমদার বলেন, বসুন্ধরা শুভসংঘ জাতীয় পর্যায়ের একটি সামাজিক ও মানবিক সংগঠন। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সংগঠনটি আমাদের বিদ্যালয়ে বৃক্ষরোপণের কর্মসূচি গ্রহণ করায় দায়িত্বশীলদের ধন্যবাদ জানাচ্ছি।