তুরস্কে ‘বাংলাদেশ শাপলা দিবস’ উদযাপন

শাপলা দিবস

তুরস্কে ‘বাংলাদেশ শাপলা দিবস’ উদযাপন

অনলাইন ডেস্ক

তুরস্কে ‘বাংলাদেশ শাপলা দিবস’ উদযাপন করা হয়েছে। বাংলাদেশ-তুরস্ক কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী উপলক্ষে শনিবার (১ জুন) দেশটির কোনিয়া প্রভিন্সের বেশেহির মিউনিসিপালিটি ও বাংলাদেশ অনারারি কনসাল, কোনিয়ার উদ্যোগে এর আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রদূত এম আমানুল হক, বেশেহিরের মেয়র আদিল বায়িনদির, বাংলাদেশের অনারারি কনসাল ডেনিজ বুলকুর এবং দূতাবাস ও মিউনিসিপালিটির অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

দিনের শুরুতে বেশেহিরের দৃষ্টিনন্দন শাপলা লেক এলাকায় বৃক্ষরোপণ করে অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশের রাষ্ট্রদূত ও বেশেহিরের মেয়র।

এরপর বেশেহির লেকে একটি নৌকাভ্রমণের আয়োজন করা হয়। বাংলাদেশের জাতীয় ফুল ও জাতীয় প্রতীক শাপলার প্রতি শ্রদ্ধা জানিয়ে অনুষ্ঠানটিকে ‘বাংলাদেশ শাপলা দিবস’ নামকরণ করা হয় বলে জানা যায়।

পরে মিউনিসিপালিটি কার্যালয়ে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যেখানে বেশেহিরের মেয়র বলেন, বাংলাদেশ ও তুরস্কের মধ্যে যে সম্পর্ক রয়েছে তা ভ্রাতৃত্বের ও হৃদয়ের।

যখন দুটি দেশ হৃদয় দিয়ে সংযুক্ত হয় তখন সে সম্পর্ক প্রচণ্ড শক্তিশালী হয়ে থাকে। বাংলাদেশ ও তুরস্কের মধ্যকার এ সম্পর্ক তেমনি শক্তিশালী এবং ভবিষ্যতে এ সম্পর্ক ও মানুষ থেকে মানুষের সংযোগ উত্তরোত্তর বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করেন।  

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর