১৬ বছর পর্যন্ত স্মার্টফোন নয়: জাফর ইকবাল

১৬ বছর পর্যন্ত স্মার্টফোন নয়: জাফর ইকবাল

অনলাইন ডেস্ক

'বর্তমান সময়ে স্মার্ট ফোন আমাদের যতটা আধুনিক করছে, ১৬ বছরের নিচের শিক্ষার্থীদের ততটাই পিছিয়ে দিচ্ছে। অন্যদিকে শিক্ষার্থীদের মেধা বিকাশে পরীক্ষায় ভালো রেজাল্ট করার প্রতিযোগিতা আরও ক্ষতি করছে। শিশুদের পরীক্ষা নামক এই প্রতিযোগিতা থেকে বের করে স্বাভাবিক মেধাবিকাশে সহযোগিতা করতে হবে।

শনিবার (১ জুন) দিনাজপুরের চিরিরবন্দরে অবস্থিত আমেনা-বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজে দিনব্যাপী বিজ্ঞান মেলার সমাপনী ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবাল।

দুই দিনব্যাপী নানা আয়োজনে শেষ হলো স্বনামধন্য এই শিক্ষা প্রতিষ্ঠানের মিলনমেলা।

ড. মুহম্মদ জাফর ইকবাল বলেন, ঢাকা থেকে কয়েকশত কিলোমিটার দূরে একজন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, স্বাধীনতা পদকপ্রাপ্ত একজন চিকিৎসক অধ্যাপক আমজাদ হোসেনের স্বপ্ন বাস্তবায়নের যে যাত্রা শুরু হয়েছিলো, তা দেখে সত্যিই আমি আভিভূত।

আমার বিশ্বাস, এই প্রতিষ্ঠান থেকেই তৈরি হবে দেশসেরা মেধাবী, যারা নেতৃত্ব দেবে আগামীর বাংলাদেশকে।

এবি ফাউন্ডেশনের একাডেমিক কাউন্সিলের চেয়ারপার্সন ডা. শামীমা আমজাদের সভাপতিত্বে আলোচনা সভায় গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন এই শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, স্বাধীনতা পদকপ্রাপ্ত চিকিৎসক, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. এম আমজাদ হোসেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হযরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. ইয়াসমীন হক, সাহিত্যিক ও কার্টুনিস্ট আহসান হাবীব, অধ্যাপক সুফিয়া হায়দার, চিরিরবন্দর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান বাবু সুনীল কুমার সাহা প্রমূখ।

মেলার উদ্বোধন শেষে প্রধান অতিথি ও অতিথিবৃন্দ মেলার স্টলসমূহ ঘুরে দেখেন।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক