সেই ফ্লিকই বার্সার নতুন কোচ

ক্লাব প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তার সঙ্গে হান্সি ফ্লিক

সেই ফ্লিকই বার্সার নতুন কোচ

অনলাইন ডেস্ক

২০১৯-২০ মৌসুমের চ্যাম্পিয়নস লিগের কথা বার্সেলোনা হয়তো কখনোই ভুলবে। করোনাকালীন সময়ে সেবার কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্ত হয় বার্সা। লিওনেল মেসি-লুইস সুয়ারেজরা থাকার পরেও ম্যাচটা কাতালানরা হারে ২-৮ গোলের বিশাল ব্যবধানে।  

বায়ার্নের সেই দলের কোচ হিসেবে তখন ডাগআউটে ছিলেন হান্সি ফ্লিক।

বায়ার্ন থেকে জার্মান জাতীয় দল হয়ে এবার বার্সাতে আসলেন সেই ফ্লিক। অনেক গুঞ্জনের পর গতকাল বুধবার (২৯ মে) নিজেদের নতুন কোচ হিসেবে ফ্লিকের নাম ঘোষণা করে ক্লাবটি। ৫৯ বছর বয়সী এই জার্মানকে দুই বছরের জন্য নিয়োগ দিয়েছে স্প্যানিশ ক্লাবটি।

বার্সেলোনা ওয়েবসাইটে দেওয়া সংবাদবিজ্ঞপ্তিতে বলা হয়, ক্লাব প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তার উপস্থিতিতে ২০২৬ সালের জুন পর্যন্ত সময়ের জন্য চুক্তিতে সই করেছেন ফ্লিক।

সবশেষ জার্মানি ফুটবল দলকে কোচিং করিয়েছেন ফ্লিক। তার আগ্রাসী ফুটবল কৌশল বায়ার্নে কাজে দিলেও, জার্মানরা পায়নি সফলতা। ফলে ব্যর্থতার জেরে বাভারিয়ানরা করে তাকে বরখাস্ত। এরপর ফ্লিক কোথাও কোচ হিসেবে যোগ দেননি। গত জানুয়ারিতে জাভি মৌসুম শেষে বার্সেলোনা কোচের চাকরি ছাড়ার ঘোষণা দেওয়ার পর থেকেই আলোচনায় ছিল ফ্লিকের নাম। পরে জাভি থেকে যেতে রাজি হলেও বোর্ড কর্তাদের অসন্তোষের জেরে তাকে ছাঁটাই করা হয় গত সপ্তাহে।

১৯৯৬ সালে এফসি ভিক্টোরিয়া বামেন্টাল দিয়ে কোচিং শুরু করা ফ্লিক পরবর্তী সময়ে হফেনহেইম, সালজবুর্গের মতো দলের কোচিংও করিয়েছেন। ২০১৯ সালে বায়ার্ন মিউনিখের সহকারী কোচ হিসেবে যোগ দেওয়ার এক মাস পরই ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পান। সে বছর বায়ার্ন মিউনিখ ট্রেবল জয় করে। বায়ার্নে সাফল্যের সুবাদে উয়েফার বর্ষসেরা কোচের পুরস্কার জেতেন ফ্লিক।

news24bd.tv/SHS