ডেনিশ নিটওয়্যারের শ্রমিকদের দাবি নিষ্পত্তিতে কাজ করছে সরকার

ডেনিশ নিটওয়্যারের শ্রমিকদের একাংশ

ডেনিশ নিটওয়্যারের শ্রমিকদের দাবি নিষ্পত্তিতে কাজ করছে সরকার

অনলাইন ডেস্ক

গাজীপুরে অবস্থিত ডেনিশ নিটওয়্যার লিমিটেড কারখানায় কর্মরত শ্রমিকদের দাবি নিষ্পত্তির লক্ষ্যে সর্বাত্মক চেষ্টা করছে সরকার। বুধবার (২৯ মে) রাজধানীর শ্রম ভবনে শ্রমিকদের দাবির পরিপ্রেক্ষিতে করণীয় নির্ধারণে একটি জরুরি সভায় এ কথা বলা হয়। সভায় শ্রমিক, মালিক, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর (ডাইফ)-সহ সংশ্লিষ্ট সরকারি সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত শ্রমিকদের দাবিসমূহ নিষ্পত্তির লক্ষ্যে আন্তরিকভাবে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করা হয় এবং কারখানার শ্রমিক ভাই-বোনদের শান্ত থাকার আহ্বান জানানো হয়।

উল্লেখ্য, ডেনিশ নিটওয়্যার লিমিটেড-এর মালিকপক্ষ গত ২৩ এপ্রিল  কারখানা লে-অফ ঘোষণা করায় শ্রমিকদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়। এর পরিপ্রেক্ষিতে ডাইফ, গাজীপুর উপমহাপরিদর্শকের কার্যালয়ে ত্রিপক্ষীয় সভায় কারখানার মালিকপক্ষকে উপস্থিত হওয়ার জন্য বিভিন্ন সময়ে আহ্বান করা হয়।

মালিকপক্ষের অসহযোগিতায় বিষয়টি গাজীপুর কার্যালয়ে সুরাহা না হওয়ায় শ্রমিকরা তাদের পাওনাদির দাবি নিয়ে শ্রম ভবনে অবস্থান করে। এর পরিপ্রেক্ষিতে শ্রমিক ও মালিকপক্ষের সমন্বয়ে সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য একটি কমিটি গঠন করা হয়।

কমিটির সুপারিশের আলোকে শ্রমিকদের নিষ্পত্তির বিষয়ে করণীয় নির্ধারণ করবে কমিটি।

news24bd.tv/আইএএম