'পাশেই আছি' কর্মসূচির আওতায় তাসাউফ ফাউন্ডেশনের শরবত বিতরণ

সংগৃহীত ছবি

'পাশেই আছি' কর্মসূচির আওতায় তাসাউফ ফাউন্ডেশনের শরবত বিতরণ

অনলাইন ডেস্ক

মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, “সবচেয়ে উত্তম সাদাকা হলো মানুষকে পানি পান করানো"। এই অমিয় বাণীকে স্মরণের মধ্য দিয়ে তাসাউফ ফাউন্ডেশন আজ বৃহস্পতিবার (২ মে) 'পাশেই আছি' কর্মসূচির আওতায় চলমান তীব্র দাবদাহে অতিষ্ঠ সাধারণ মানুষের মাঝে ২০০০ বোতল লেবুর শরবত বিতরণ করে।

তাসাউফ ফাউন্ডেশন মনে করে, প্রতিটি মানুষের সম্পদের উপর বঞ্চিত মানুষের হক রয়েছে এবং সেই অংশ অসহায় বঞ্চিত মানুষের কল্যাণে ব্যয় করা আবশ্যক। ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ শাহাদাত হুসাইন আল মাইজভান্ডারী সকল মানুষকে যে কোনো দুর্যোগে একে অপরের পাশে দাঁড়ানোর জন্য উদাত্ত আহ্বান জানান এবং এই অস্বাভাবিক দাবদাহে শরবত বিতরণ কর্মসূচী আরো বৃহত্তর আকারে অব্যাহত রাখার ইচ্ছা প্রকাশ করেন।

২০১০ সাল থেকে মানুষের পাশে থেকে মানবকল্যানের লক্ষ্যে সংগঠনটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের বেশ কিছু উপজেলা পর্যায়ে ফাউন্ডেশন নানা কল্যানকর কার্যক্রম পরিচালনা করছে। তন্মধ্যে কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ, নৈতিক শিক্ষা প্রদান, অসহায়, অভুক্ত মানুষকে রান্না করা খাবার বিতরণ, স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা সচেতনতা, শিক্ষামূলক অনুষ্ঠান ইত্যাদি।

সকলের সহযোগিতা পেলে আরও বৃহত্তর পরিসরে এ সকল কর্মসূচী পরিচালনা করতে পারবে বলে ফাউন্ডেশন দৃঢ়ভাবে বিশ্বাস করে।

তাসাউফ ফাউন্ডেশন এর চেয়ারম্যান সৈয়দ শাহাদাত হুসাইন আল মাইজভান্ডারী ও ভাইস চেয়ারপার্সন সৈয়দা মাশুকা কামাল এর তত্ত্বাবধানে ফাউন্ডেশনের সকল সদস্যদের আন্তরিক সহযোগিতায় সকল কর্মসূচি পরিচালিত হচ্ছে।

news24bd.tv/DHL